বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে ২২ কি:মি যানজট

ঢাকা, সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে ২২ কি:মি যানজট

সিরাজগঞ্জ প্রতিনিধি ১২:৩০ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০১৯

print
বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে ২২ কি:মি যানজট

যানবাহনের প্রচুর চাপ থাকায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের উত্তরবঙ্গমুখী লেনে অন্তত ২২ কিলোমিটার এলাকাজুড়ে যানজট সৃষ্টি হয়েছে। কখনো থেমে থেমে যানজট আবার কখনো কচ্ছপ গতিতে চলছে গাড়ি। তবে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেন স্বাভাবিক রয়েছে। শনিবার সকাল থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কড্ডার মোড় থেকেই এ যানজটের সৃষ্টি হয়ে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত ছড়িয়ে পড়ে।

দুর্ভোগ কিছুটা কম হলেও স্বস্তি নেই ঈদে ঘরে ফেরা মানুষগুলোর। হাজারও যানবাহনের চাপে স্বাভাবিক গতিতে যেতে পারছে না কোনো গাড়িই। ফলে বিড়ম্বনা ও অস্বস্তি নিয়ে ঘরে ফিরতে হচ্ছে ঈদে ঘরমুখো মানুষদের।

মহাসড়কের নলকা মোড় এলাকায় কথা হয় শ্যামলী পরিবহনের সুপার ভাইজার আবদুল মান্নান, আব্দুল খালেক, ট্রাকচালক সবুজ, এস.এ পরিবহনের চালক সাইফুলসহ বেশ কয়েক পরিবহন শ্রমিকের সঙ্গে। তারা বলেন, শুক্রবার রাত ১২টা থেকে ১টার মধ্যে ঢাকা থেকে গাড়ি ছেড়েছি। বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় পুরো যানজটের মধ্য দিয়ে আসলেও সেতু পার হওয়ার পর যানজট কিছুটা কম। তবে একেবারেই ধীর গতিতে চলছে গাড়ি।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ সহিদ আলম জানান, শুক্রবার রাত থেকে যানবাহনের চাপ বেড়েছে। শনিবার সকাল থেকেই উত্তরবঙ্গমুখী লেনে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। কড্ডার মোড় থেকে শুরু করে নলকা সেতু হয়ে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত এ যানজট ছড়িয়ে পড়েছে। তবে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেনটি স্বাভাবিক রয়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানা পুরিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আক্তারুজ্জামান বলেন, সকাল থেকে তীব্র যানজট থাকলেও এখন থেমে থেমে চলছে গাড়ি। পুলিশ যানজট নিরসনে কাজ করছে।