সড়কের পাশে অবৈধ স্থাপনা ঝুঁকিতে পথচারী

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯ | ৬ ভাদ্র ১৪২৬

সড়কের পাশে অবৈধ স্থাপনা ঝুঁকিতে পথচারী

সিরাজগঞ্জ প্রতিনিধি ২:৪৫ অপরাহ্ণ, আগস্ট ০৪, ২০১৯

print
সড়কের পাশে অবৈধ স্থাপনা ঝুঁকিতে পথচারী

সিরাজগঞ্জ সদর উপজেলার বাঐতারা মোড় এলাকায় মহাসড়কের জায়গা দখল করে বেশ কয়েকটি অবৈধ স্থাপনা গড়ে উঠেছে। এসব স্থাপনার কারণে বাইপাস রোড থেকে ওঠার সময় মহাসড়কের দক্ষিণ অংশ আড়ালে পড়ে যায়। এতে সবসময় দুর্ঘটনার ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২ হাজার শিক্ষক-শিক্ষার্থী ও পথচারীদের।

ছাতিয়ানতলী এসএম নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হামিদ সরকার জানান, তার বিদ্যালয়ে প্রায় সাড়ে ৪০০ শিক্ষার্থী রয়েছে। প্রতিদিন তারা ওই রাস্তা দিয়ে যাতায়াত করে। মহাসড়ক আড়াল করে বেশ কয়েকটি স্থাপনা নির্মিত হওয়ায় শিক্ষার্থীদের নিয়ে সবসময়ই চিন্তিত থাকতে হয়।

সরকারি জায়গায় স্থাপনা নির্মাণের কথা স্বীকার করে শহিদুল ইসলাম নামে এক দখলদার জানান, আমি দুটো টিনের ঘর তুলেছি। মাঝখানে একটি গ্যারেজ করা হয়েছে। এসব ঘর পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জায়গায় করা হয়েছে।

সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামানিক বলেন, মহাসড়কটি সওজের হলেও জায়গা পাউবোর। ভুক্তভোগী শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে লিখিত অভিযোগ দিলে পাউবোর সঙ্গে যৌথভাবে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালাবে সওজ।