চাল বিক্রির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

ঢাকা, সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬

চাল বিক্রির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

সিরাজগঞ্জ প্রতিনিধি ৬:৫৯ অপরাহ্ণ, আগস্ট ০২, ২০১৯

print
চাল বিক্রির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

সিরাজগঞ্জ সদর উপজেলা রতনকান্দি ইউনিয়নে ঈদুল আযহা উপলক্ষে ভিজিএফের ৩৫০ জন সুবিধাভোগীর চাল কালো বাজারে বিক্রি করার অভিযোগ উঠেছে চেয়ারম্যার আব্দুর মোক্কাদির হোসেন বকুলের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে এলাকাবাসী ইউপি সদস্য ও স্থানীয় নেতাকর্মীদের মাঝে সমালোচনার ঝড় উঠেছে।

স্থানীয়রা জানান, তিন হাজার ৬৫৩টি দুস্থ পরিবারের জন্য ১৫ কেজি করে ৫৪.৭৯৫ টন ভিজিএফ চাল বরাদ্দ দেওয়া হয়েছে। চাল গত মঙ্গলবার থেকে বিতরণ শুরু হয়েছে।

ইউপি প্যানেল চেয়ারম্যান মো. আলী হোসেন এসব তথ্য নিশ্চিত করে বলেন, ৫৪.৭৯৫ টন চালের মধ্যে ৪৯.৫৪৫ টন পরিষদে আনা হয়েছে। বাকি ৫.২৫০ টন চাল কালো বাজারে বিক্রি করা হয়েছে বলে আলী হোসেন অভিযোগ করেন।

এ অভিযোগের বিষয়ে রতনকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও রতনকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোক্কাদির হোসেন বকুল পবিত্র হজ পালনে যাত্রা করায় তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

এ বিষয়ে ইউপি সচিব মাহবুবুর রহমান জানান, ইউনিয়নে তিন হাজার ৬৫৩টি পরিবারের জন্য ১৫ কেজি করে চাল বরাদ্দ দেওয়া হয়েছে। সমুদয় কার্ড দুস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে।

তবে স্থানীয়দের অভিযোগ ভিজিএফ চাল বিতরণে তদন্তকারি অফিসার সরজমিনে উপস্থিত না থাকার কারণে কালো বাজারে বিক্রি করতে বেগ পেতে হয়নি ইউপি চেয়ারম্যানের।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী অফিসার সরকার মোহাম্মদ রায়হান বলেন, ভিজিএফের বিষয়ে একাধিক মৌখিক অভিযোগ পেয়েছি। ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।