ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হত্যা মামলায় ৩ জনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
🕐 ২:৪৮ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০১৯

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে দিনমজুর বাবু হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও নিহতের স্ত্রীসহ ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। একইসঙ্গে মৃত্যুদণ্ড প্রাপ্তদের এক লাখ টাকা এবং যাবজ্জীবন প্রাপ্তদের এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। এছাড়াও এ মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত আটজনকে বেকসুর খালাস দেন।

বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী আসামিদের উপস্থিতিতে এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পরানপুর-বলিহারপুরের মেনশাদ মন্ডলের ছেলে মেহরাব হোসেন ওরফে বাচ্চু, মহেশপুরের বাহার আলীর ছেলে জামাল উদ্দীন ও ছোট মহেশপুরের আব্দুস সাত্তারের ছেলে হযরত আলী।

এছাড়া যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্তরা হলেন- পরানপুর বলিহারপুরের নিহত রাকিব ওরফে বাবুর স্ত্রী সাহেরা খাতুন, আলাউদ্দীনের ছেলে মো. মোহবুল, মো. মঙলুর ছেলে মো. মিটুল ও ছোট মহেশপুর গ্রামের রবুর ছেলে আসলাম।

মামলার এজাহারের বরাত দিয়ে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, ২০১৫ সালের ২৯ মার্চ রাত ৯টার দিকে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার পরানপুর বলিহারপুরের নাইমুল ইসলামের ছেলে দিনমজুর রাকিব ওরফে বাবু। পরদিন সকাল ৭টায় মহেশপুরের মহানন্দা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় সেদিনই নিহতের বাবা নাইমুল ইসলাম বাদী হয়ে শিবগঞ্জ থানায় মামলা করেন। পরে ২০১৬ সালের ১৩ জুলাই শিবগঞ্জ থানার এসআই আব্দুল করিম ১৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

 
Electronic Paper