ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাজশাহীতে ১০ লাখ টাকার জাল রুপিসহ আটক ৩

রাজশাহী প্রতিনিধি
🕐 ৫:২০ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৯

রাজশাহীর রামচন্দ্রপুর বৌ বাজার সংলগ্ন একটি বাড়িতে ভারতীয় জাল রুপি তৈরির কারখানার সন্ধান পেয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৫) সদস্যরা।

রোববার (২১ জুলাই) দুপুরে ওই বাড়িতে অভিযান চালিয়ে ১০ লাখ ভারতীয় জাল রুপি উদ্ধার করা হয়। পরে জাল রুপি তৈরির অভিযোগে তিনজনকে আটক করা হয়।

আটক তিনজন হলেন- রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রুবেল হোসেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার মুক্তাদির ও নাটোরের জাহাঙ্গীর আলম।

অভিযান পরিচালনার পর র‌্যাব-৫ এর স্কোয়াড্রন লিডার সাঈদ আবদুল্লাহ আল মুরাদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার সকালে রামচন্দ্রপুর এলাকার ওই বাড়িটি ঘিরে রাখা হয়। পরে র‌্যাবের সদস্যরা ভেতরে ঢুকে অভিযান পরিচালনা করেন। জাল রুপি তৈরির সময় হাতেনাতে মেশিন ও নগদ ১০ লাখ জাল রুপিসহ রুবেল হোসেন, মুক্তাদির ও জাহাঙ্গীর আলমকে আটক করা হয়।

স্কোয়াড্রন লিডার সাঈদ আবদুল্লাহ আল মুরাদ আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক তিনজন জানিয়েছেন কোরবানির ঈদকে সামনে রেখে জাল রুপি তৈরি করছিল এই চক্রটি। এদের মধ্যে রুবেল হোসেন এর আগেও রুপি তৈরির অভিযোগে র‌্যাবের হাতে আটক হয়েছিলেন। জামিনে কারাগার থেকে বের হয়ে এসে তিনি আবারও রুপি তৈরি চক্রের সঙ্গে কাজ শুরু করেন।

জিজ্ঞাসাবাদ শেষে তাদের থানায় পাঠানো হবে। মামলার পর পুলিশ তাদের আদালতে পাঠিয়ে যথাযথ ব্যবস্থা নেবে বলেও জানান এই র‌্যাবের কর্মকর্তা।

 
Electronic Paper