ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চৌহালীতে নতুন স্কুল ভবন নির্মাণ নিয়ে ধূম্রজাল

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি
🕐 ৩:৪৪ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০১৯

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বাঘুটিয়া ইউনিয়নে রেহাই পুখুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের স্লোগান আমরা প্রধানমন্ত্রীর নির্বাচনী ইসতেহার রক্ষায় গ্রামকে শহর ও শিক্ষার মানোন্নয়ন করতে চাই, আগের ভবন ভাঙন নয়, মাঠের পূর্ব পাশে নতুন ভবন দেখতে চাই।

জানা যায়, বাঘুটিয়া ইউপির রেহাই পুখুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুটি ভবন রয়েছে। একতলা ভবনে অফিস কার্যক্রম ও ২ রুমে পাঠদান দীর্ঘদিন ধরে চলে আসছে। অপর একটি দোতলা ভবনে (আশ্রয়কেন্দ্রে) ও শিশুদের মনোরম পরিবেশে পাঠদান করে আসছে। দেশে শিক্ষার মানোন্নয়ন ও প্রসার আরও বেগবান করতে সরকার এ প্রতিষ্ঠানে একটি নতুন ভবন নির্মাণে জরিপ পর্যবেক্ষণ ও টেন্ডার সম্পূর্ণ। বিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের কার্যক্রম যেমন সয়েল টেস্ট ও নির্মাণ নিয়ে ধূম্রজাল তৈরি হয়েছে।

এদিকে ম্যানেজিং কমিটি, শিক্ষকম-লী, শিক্ষার্থী ও অভিভাবকদের দাবি, মাঠের পূর্ব পাশে একতলা ভবনের সামনের স্থানে ভবনটি নির্মাণ করা হোক। ঠিকাদার ও উপজেলা প্রকৌশলীর নজর একতলা ভবন ভেঙে তিনতলা ভবন নির্মাণ করা। দুই গ্রুপের প্রশ্ন ও উত্তর নিয়ে এলাকার আকাশ ভারী হয়ে উঠেছে, সমাধানের কোনো লক্ষণ নেই।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মিয়ান বোরহান উদ্দিন বলেন, আমরা জানতে পারলাম, নতুন ভবন নির্মাণের জন্য রেহাই পুখুরিয়া সপ্রাবি পুরনো ভবন আগামী ১৪.০৭.২০১৯ তারিখে বিদ্যালয় ভবন প্রাঙ্গণে প্রকাশ্যে নিলাম ডাকা হবে। একতলা ভালো ও মজবুত ভবনটি ভেঙে ওই স্থানে তিনতলা ভবন নির্মাণ করা হবে যা অতি দুঃখজনক। কারণ নতুন ভবন নির্মাণের জন্য যে জমির প্রয়োজন তা ওই বিদ্যালয়ের একতলা ভবনের সামনে আছে। তাই একতলা ভবন ভেঙে নতুন তিনতলা ভবন নির্মাণ সরকারের অর্থ অপচয় ছাড়া আর কিছুই নয়।

প্রধান শিক্ষক সহিদুল ইসলাম বলেন, ইতোমধ্যেই ওই বিষয়টি নিয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি এবং অত্র এলাকার গণমান্য ব্যক্তিদের নিয়ে আলোচনা করে ভবনটি না ভাঙার দাবিতে চৌহালী উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করি।

আবেদনের অনুলিপি প্রেরণ করি, জাতীয় সংসদ সদস্য সিরাজগঞ্জ-৫, চেয়ারম্যান উপজেলা পরিষদ চৌহালী, নির্বাহী প্রকৌশলী সিরাজগঞ্জ, উপজেলা শিক্ষা অফিসার চৌহালী, প্রেস ক্লাব চৌহালী, সিরাজগঞ্জে।

উপ-সহকারী প্রকৌশলী সহিদুল ইসলাম বলেন, আমাদের ভুল বুঝবেন না, মেনুয়ালে যেভাবে আছে আমরা সেটাই বাস্তবায়ন করার চেষ্টা করছি। মেনুয়ালের বাইরে আমাদের কিছু করার নেই।

 
Electronic Paper