যানজটের শহর তাড়াশ

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ | ৩ শ্রাবণ ১৪২৬

যানজটের শহর তাড়াশ

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি ৬:৩১ অপরাহ্ণ, জুলাই ০৬, ২০১৯

print
যানজটের শহর তাড়াশ

নির্দিষ্ট যানবাহন রাখার কোন বৈধ স্ট্যান্ড না থাকায় তাড়াশ পৌর শহর এখন যানজটের শহরে পরিণত হয়েছে। প্রতিদিনের সীমাহীন যানজটের কারণে যানবাহনসহ পথচারীদের চলাচলে অচলাবস্থার সৃষ্টি হচ্ছে। প্রতিনিয়ত যানবাহন ও জনসংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণে বাড়ছে যানজট ও মানুষের চরম দুর্ভোগ।

ভুক্তভোগী পৌর বাসিন্দা রোকসানা খাতুন, আব্দুল লতিফ, আবুল কালাম, ভাদাস গ্রামের শাহ্ আলমসহ অনেকেই অভিযোগ করে জানান, তাড়াশ পৌরসভা এলাকায় অটোভ্যান, অটোরিকশার নির্দিষ্ট কোন স্ট্যান্ড না থাকায় যানজট লেগে জনগণ প্রতিদিন দুর্ভোগে শিকার হচ্ছেন। যানজট নিরেসনে দ্রুত কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে।

তাড়াশ থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, নির্দিষ্ট কোন স্ট্যান্ড না থাকায় প্রতি মোড়ে মোড়ে অবস্থান করে ওইসব যানবাহন। আমরা বিশেষ বিশেষ দিন যেমন দুই ঈদে পুঁজায় পুলিশ ও গ্রাম পুলিশ দিয়ে যানজটের নিরসনের চেষ্টা করি। গাড়ি চালকরা নিজেরা যদি একটু সচেতন হয়ে গাড়ি চালায় তাহলে কিছু হলেও যানজট কমবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও তাড়াশ পৌর প্রশাসক ইফ্ফাত জাহান জানান, নির্দিষ্ট স্ট্যান্ড নির্মাণের জন্য পৌরসভার পরিকল্পনা রয়েছে। কিন্তু স্ট্যান্ড করার জন্য পর্যাপ্ত পরিমাণ জমি পৌরসভার নেই।