ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বঙ্গমাতা কলেজে অনিয়ম

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
🕐 ৩:১৩ অপরাহ্ণ, জুন ২৩, ২০১৯

সিরাজগঞ্জের তাড়াশে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব আইডিয়াল কলেজের ছয় শিক্ষকের বিরুদ্ধে আত্তীকরণের ক্ষেত্রে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। এ নিয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালকসহ বিভিন্ন দফতরে আত্তীকরণ বঞ্চিতরা অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, কলেজটি সরকারি ঘোষণার পরপরই আত্তীকরণের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর হতে গত ৯ এপ্রিল অফিস আদেশ তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার ও কলেজের অধ্যক্ষ বরাবর পাঠানো হয়। একই সঙ্গে তাদের যৌথ স্বাক্ষরে শিক্ষক-কর্মচারী আত্তীকরণের জন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ ১৬ মে তারিখের মধ্যে অধিদফতরে পাঠানোর জন্য নির্দেশ দেওয়া হয়।

কলেজর অধ্যক্ষ মোজাম্মেল হক বলেন, তখন আমি দায়িত্বে ছিলাম না। ২০১০ সালে অন্যান্য শিক্ষক-কর্মচারীর সঙ্গে আমিও নিয়োগ নিয়েছি। সঙ্গত কারণে ওই নিয়োগ বিষয়ে আমি কিছু বলতে পারবো না। আত্মীকরণের ক্ষেত্রে যে অনিয়মের অভিযোগ উঠেছে তাতে হয়তো আমার কিছু ভুল ত্রুটি থাকতে পারে। তা শিক্ষা মন্ত্রালয় দেখবে।

সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা ২০১৮-এর আলোকে উপজেলা নির্বাহী অফিসার ও সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষের যৌথ স্বাক্ষরে পদ সৃজনের যে প্রস্তাব পাঠানো হয়েছে তাতে তাড়াশ উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে ছিলেন ইফ্ফাত জাহান। তিনি বলেন, অধ্যক্ষ যাচাই বাচাইয়ের পর স্বাক্ষর করেছেন তারপর আমি প্রতি স্বাক্ষর করেছি মাত্র।

এ ব্যাপারে কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ড. মো. হোসেন মনসুর বলেন, অভিযোগকারীদের দাবি সঠিক নয়। কোনো সমস্যা থাকলে তা শিক্ষা মন্ত্রণালয় দেখবে।

 
Electronic Paper