ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নাটোরে ছয় মাসে ২৫ খুন

নাজমুল হাসান, নাটোর
🕐 ৩:০৮ অপরাহ্ণ, জুন ২৩, ২০১৯

আধিপত্য বিস্তার, মাদকের আগ্রাসন, ছিনতাই, পারিবারিক বিরোধসহ নানা কারণে নাটোরে হত্যাকাণ্ডের ঘটনা দিন দিন বেড়েই চলছে। পুলিশের তথ্যমতে, চলতি বছরে এ জেলায় ২৫টি খুনের ঘটনা ঘটেছে। যার মধ্যে শুধু জুন মাসেই সাতটি খুনের ঘটনা ঘটেছে। এছাড়া সম্প্রতি তিন দিনের ব্যবধানে চারটি খুনের ঘটনায় চরম উদ্বেগ আর উৎকণ্ঠায় রয়েছে নাটোরবাসী। হত্যাকাণ্ড রোধে সামাজিক সচেতনতা বাড়ানোর তাগিদ দিচ্ছেন সচেতন মহল।

নাটোরের দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আবদুর রাজ্জাক জানান, ২০১৬ সালে ১৮টি হত্যাকাণ্ড সংঘটিত হয় এ জেলায়। আর ২০১৭ সালে এ জেলায় একই ঘটনায় মামলা হয়েছে ৪২টি। ২০১৮ সালে হত্যার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২ তে। সার্বিক পরিসংখ্যান বলছে নাটোরে দিন দিন হত্যাকাণ্ডের পরিমাণ বেড়েই চলেছে।

খুনের মামলাগুলোর অগ্রগতি ভালো উল্লেখ করে পুলিশ সুপার সাইফুল্লাহ আল-মামুন বলেন, নাটোরের আইনশৃঙ্খলা পরিস্থিতি বেশ চমৎকার। আর যে দুটা তিনটা খুনের কথা বলা হচ্ছে তা একটি বিচ্ছিন্ন ঘটনা। আসামিদের গ্রেফতারে পুলিশ তৎপর আছে। আর খুনের মাত্রা যেটা বলা হচ্ছে তা গত বছরের প্রথম ছয় মাসে যতগুলো খুন হয়েছে, এ বছরের প্রথম ছয় মাসেও ততগুলো খুন হয়েছে। এটা নিয়ে কোনোভাবেই বলা যাবে না আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি আরো ভালো রাখতে পুলিশ তৎপরতা অব্যাহত রেখেছে।

 
Electronic Paper