ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিরাজগঞ্জে গুলিতে স্কুলছাত্র নিহত

তদন্তে তিন সংস্থা

সিরাজগঞ্জ প্রতিনিধি
🕐 ৮:৫৬ অপরাহ্ণ, জুন ১৩, ২০১৯

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নের চরবর্ণিয়া গ্রামের স্কুলছাত্র ইউনুস আলী (১৪) হত্যার তদন্ত পুলিশের পাশাপাশি সেনা, ডিজিএফআই ও এনএসআই তদন্ত করছে বলে শাহজাদপুর থানার ওসি আতাউর রহমান জানিয়েছেন।

তিনি জানান, পুলিশের পাশাপাশি রাজশাহী, বগুড়া, ঘাটাইল ও যশোর সেনানিবাসের পক্ষ থেকে পৃথকভাবে চারটি, ডিজিএফআইয়ের পক্ষ থেকে একটি ও এনএসআইয়ের পক্ষ থেকে একটিসহ ছয়টি ছায়া তদন্ত হচ্ছে। এসব তদন্তে প্রকৃত হত্যাকারী কে তা উঠে আসবে। মামলার স্বার্থে তা এখনই প্রকাশ করা সম্ভব হচ্ছে না। এমনকি এসব সংস্থার কারা এ তদন্ত করেছেন তাদের নাম ও পদবিও তিনি প্রকাশ করেননি।

উল্লেখ্য, ঈদের আগের দিন ৪ জুন সকালে শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নের চরবর্ণিয়া গ্রামে সৈনিক পলাশ উদ্দিন মোল্লা গ্রুপের সঙ্গে প্রতিপক্ষ আখের শেখ গ্রুপের হামলা, সংঘর্ষ, বাড়িঘর ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ সময় আখের শেখ ও মাবুদ আলীসহ উভয়পক্ষের ১০ জন আহত হন। খবর পেয়ে শাহজাদপুর থানা-পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পুলিশের দাবি, সৈনিক পলাশ মোল্লা পুলিশের হাত থেকে শটগান কেড়ে নিয়ে প্রতিপক্ষের লোকজনের ওপর গুলিবর্ষণ করে। এতে গুলিবিদ্ধ হয়ে স্কুলছাত্র ইউনুস ঘটনাস্থলেই মারা যায়।

তবে সৈনিক পলাশ মোল্লার পরিবারের দাবি, পুলিশের ছোড়া গুলিতেই স্কুলছাত্র নিহত হয়েছে। কারণ হিসেবে তারা জানান, গুলিবর্ষণের সময় পলাশসহ নয়জন পুলিশ হেফাজতে একটি ঘরে আটক ছিলেন।

এ ছাড়া কাশেম নামের এক আহত রোগীকে পুলিশ হাসপাতালে নেওয়ার সময় আখের শেখ গ্রুপের লোকজন পুলিশের ওপর হামলা চালায়। পরিস্থিতি বেগতিক দেখে পুলিশ আত্মরক্ষার্থে তাদের ওপর গুলি চালায়। এ সময় ইউনুস গুলিবিদ্ধ হয়ে নিহত হয়।

এ ঘটনায় প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের সৈনিক পলাশ উদ্দিন মোল্লার চাচি ও চরবর্ণিয়া গ্রামের হবিবর রহমানের স্ত্রী মোছা. ফাতেমা খাতুন বাদী হয়ে শাহজাদপুর চৌকি আদালতে গত মঙ্গলবার ৬২ জনকে আসামি করে মামলা করেন।

 
Electronic Paper