রানীনগরে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯ | ৫ আষাঢ় ১৪২৬

রানীনগরে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

রানীনগর (নওগাঁ) প্রতিনিধি ২:২৫ অপরাহ্ণ, জুন ০৩, ২০১৯

print
রানীনগরে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের লক্ষে নওগাঁর রানীনগর উপজেলায় লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হচ্ছে। লটারির মাধ্যমে যে কৃষক নির্বাচত হচ্ছে সে কৃষক ধান দিতে পারবেন সরকারি ধাদ্য গুদামে। ধানে ন্যায্যমূল্য কৃষকদের দিতে এ পদক্ষেপ গ্রহণ করেছে উপজেলা প্রশাসন।

কৃষকদের লোকসান পূরণ করার লক্ষ্যে তাদের কাছ থেকে সরকারি মূল্যে ধান ক্রয় করার জন্য জেলা প্রশাসনের নির্দেশক্রমে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হচ্ছে। নির্বাচিত কৃষকদের বাড়ি গিয়ে সরকারি মূল্যে ধান ক্রয় করা হবে।

এ কর্মসূচির অংশ হিসেবে লটারির মাধ্যমে কৃষক নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে গত কয়েক দিনে রানীনগর উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে উপজেলার কাশিমপুর ইউনিয়নের ১২ জন কৃষক ও কালিগ্রাম ইউনিয়নের ৮২ জন কৃষককে পরিষদ প্রাঙ্গণে উন্মুক্ত লটারির মাধ্যমে নির্বাচিত করা হয়। নির্বাচিত প্রতিজন কৃষকের কাছ থেকে এক মেট্রিক টন করে ধান ক্রয় করা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, রানীনগর উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা সিরাজুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা শহিদুল ইসলাম, খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলাম লিটন, পল্লী বিদ্যুৎ অফিসের এজিএম সাইদী সবুজ খাঁন, কাশিমপুর ইউপি চেয়ারম্যান মকলেছুর রহমান বাবু, কালিগ্রাম ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলু, কৃষি ও খাদ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী, পরিষদের সব সদস্য, স্থানীয় কৃষক ও গণ্যমান্য ব্যক্তিরা।