সাঁথিয়ায় ৬৭০০ প্রকল্প বাস্তবায়ন ১০ বছরে

ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯ | ৫ আষাঢ় ১৪২৬

সাঁথিয়ায় ৬৭০০ প্রকল্প বাস্তবায়ন ১০ বছরে

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি ৮:৪৪ অপরাহ্ণ, মে ৩১, ২০১৯

print
সাঁথিয়ায় ৬৭০০ প্রকল্প বাস্তবায়ন ১০ বছরে

পাবনার সাঁথিয়া উপজেলায় বিগত ১০ বছরে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের আওতায় ৯ হাজার ৬২৯ টন কাবিখা ও টিআরের অনুকূলে প্রায় ৬৪০০টি প্রকল্প বাস্তবায়ন হয়েছে। উপজেলা প্রকৌশল অফিসের (এলজিইডি) মাধ্যমে প্রায় ২০০ কোটি টাকার ২৪০টি প্রকল্প বাস্তবায়িত হয়। এ ছাড়াও ২০ কোটি টাকা ব্যয়ে উপজেলার কাশীনাথপুর ও কোনাবাড়ীতে দুটি ফায়ার স্টেশন স্থাপন ও উপজেলা সদরে একটি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ নির্মিত হয়েছে।

উপজেলা এলজিইডি সূত্রে জানা যায়, বর্তমান সরকারের বিগত ১০ বছরে (২০০৯-২০১৮ পর্যন্ত) সাঁথিয়া উপজেলায় প্রায় ২০০ কোটি টাকার উন্নয়নমূলক কাজ শেষ হযেছে। বিশাল অর্থের ২৪০টি প্রকল্প কাজ বাস্তবায়ন করেছে উপজেলা প্রকৌশল অফিস। উন্নয়ন কাজের মধ্যে রয়েছে- ১০০ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে ১৪৫ কিলোমিটার পল্লী সড়ক উন্নয়ন প্রকল্প। ৩০ কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে ১১০ কিলোমিটার পল্লী সড়ক রক্ষণাবেক্ষণ প্রকল্প। তিন কোটি ৭৬ লাখ টাকা ব্যয়ে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ। ৩০ কোটি টাকা ব্যয়ে নয়টি ব্রিজ নির্মাণ। ৩০ কোটি টাকার ৬৫টি প্রাথমিক বিদ্যালয়ে ভবন নির্মাণসহ হাটবাজার ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের বাড়ি নির্মাণ প্রকল্প রয়েছে। বর্তমানে ২৮ কোটি টাকা ব্যয়ে ৪২টি প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়ন কাজ চলমান রয়েছে।

উপজেলা প্রকৌশলী শহিদুল্লাহ জানান, সাঁথিয়ায় বর্তমানে যে উন্নয়ন হয়েছে, তা অতীতে কখনো হয়নি। আর এসবই সম্ভব হয়েছে পাবনা-১ আসনের এমপি শামসুল হক টুকুর একান্ত প্রচেষ্টায়।

পাবনা-১ আসনের এমপি শামসুল হক টুকু বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশকে উন্নয়নমুখী করে গড়ে তুলতে পরিকল্পনা করেছিলেন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে নিতে যাত্রা শুরু করেন।

তার নেতৃত্বে সারা দেশে উন্নয়ন চলমান রয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে সাঁথিয়া-বেড়া আমার নির্বাচনী এলাকায় উন্নয়নমূলক কাজ চলছে। আমাকে ভোট দিয়ে বারবার যারা নির্বাচিত করেছে তাদের সুবিধার্থে আগামী পাঁচ বছরে আরও বড় ধরনের দৃশ্যমান উন্নয়ন হবে বলে আমি আশা করি।