ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিরাজগঞ্জে দিনভর যানজটে ভোগান্তি

এইচ এম আলমগীর কবির, সিরাজগঞ্জ
🕐 ৯:০০ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৯

মহাসড়কে সংস্কার কাজ চলমান থাকায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে দিনভর তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে উত্তরাঞ্চলের যাত্রীরা। গতকাল বুধবার সকাল থেকে তীব্র যানজটের সৃষ্টি হয় বলে জানিয়েছে হাইওয়ে পুলিশ কর্তৃপক্ষ। এদিকে মহাসড়কে অতিরিক্ত পরিবহনের চাপে যানজট থেকে রেহাই পায়নি সিরাজগঞ্জে অঞ্চলিক সড়কগুলো। 

মহাসড়কে রাস্তার কার্পেটিং কাজ চলমান থাকায় একটি লাইনে গাড়ি চলায় মহাসড়কের ২০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট সৃষ্টি হয়। হাজারো যানবাহনকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। কড্ডার মোড় থেকে নলকা মোড় পর্যন্ত মাত্র ৮ থেকে ১০ কিলোমিটার আসতে যানবাহনগুলোকে ৪-৫ ঘণ্টা সময় লাগে। এতে পুরো উত্তরাঞ্চলের যাত্রীরা চরম দুর্ভোগে পড়ে।

যানজটের বিষয়ে যাত্রী ইবনে হাসান, আরিফুল ইসলামসহ অনেকে বলেন, বঙ্গবন্ধু সেতু পার হয়েই এই দীর্ঘ যানজটের কবলে পড়েছি। সিরাজগঞ্জ গোলচত্বর পেরোতে সময় লাগে ৫-৬ মিনিট। অথচ ৩ ঘণ্টা পার হলেও এখনো পৌঁছাতে পারিনি।

একতা পরিবহনের চালক আফসার আলী বলেন, ঢাকা থেকে সকাল ৭টায় রওনা হয়েছি। যানজট থাকলেও এমন বিড়ম্বনায় পড়তে হয় না। ৫ মিনিটের রাস্তা যেতে ৩ ঘণ্টা সময় লাগছে। সকাল থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সড়কের কড্ডার মোড় থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত ভয়াবহ যানজটের কবলে পড়েছেন তার মতো হাজারো চালক। হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জিলানী জানান, নলকা থেকে পাঁচলিয়া এলাকায় মহাসড়কে রাস্তার কার্পেটিং কাজের কারণে একটি লেন বন্ধ রয়েছে। এ কারণেই যানজট সৃষ্টি হয়েছে। সংস্কার কাজ শেষে আবার স্বাভাবিক হবে।

 
Electronic Paper