ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সড়ক নির্মাণে বাধা

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
🕐 ৮:১৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০১৯

সিরাজগঞ্জের তাড়াশে সরকারি রাস্তা নিজের দাবী করে নির্মাণ কাজে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে মজিবর রহমান নামে এক ভুমিদস্যুর বিরুদ্ধে। এ নিয়ে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা জানান, উপজেলার নওগাঁ ইউনিয়নের মালিপাড়া গ্রামে সিরাজগঞ্জ জেলা পরিষদের বরাদ্দকৃত সিসি রাস্তা নির্মাণ শুরু হয়। কিন্তু একই গ্রামের মজিবর রহমান রাস্তার মধ্যে তার জায়গা রয়েছে দাবী করে গত রোববার সকালে বাধা দিয়েছেন।

মালিপাড়া গ্রামের নওগাঁ ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী আব্দুল হাকিম সরকার জানান, তাড়াশ-উল্লাপাড়া সড়ক থেকে ভবনীপুর মোড় হতে মালিপাড়া ক্লিনিক পর্যন্ত আঞ্চলিক রাস্তাটির বয়স প্রায় একশ বছর। এ রাস্তা দিয়ে ৫ গ্রামের প্রায় ১২-১৩ হাজার মানুষ যাতায়াত করেন। সে রাস্তাটি জেলা পরিষদের বরাদ্দে সিসি ঢালাই কাজের কাজ শুরু হয়েছে। অথচ একই গ্রামের ভুমিদস্যু মজিবর রহমান গংয়েরা তাদের জায়গা আছে দাবী করে ৫ গ্রামের মানুষের যাতায়াতের রাস্তা নির্মাণে বাধা দিচ্ছেন।

সিরাজগঞ্জ জেলা পরিষদের সদস্য অধ্যাপক মোফাজ্জল হোসেন সরকার বলেন, এলাকাবাসীর দাবী ও সরকারের উন্নয়নের ধারাবাহীকতায় এ রাস্তা নির্মানে বরাদ্দ দেয়া হয়। সে মোতাবেক কাজ শুরু হলে মজিবররা বাধা দেয়।

 
Electronic Paper