ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্রচারণায় ফারুক-আমিনুল

মিজানুর রহমান, তানোর
🕐 ৩:৫১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণায় সরগরম হয়ে উঠেছে রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) নির্বাচনী এলাকা। শুরু হয়েছে নৌকা-ধানের শীষের স্লোগান। দলীয় নেতাকর্মীরা সড়কে, পাড়া-মহল্লায়, অলি-গলিতে নৌকা, ধানের শীষ, হাতপাখা ও মই প্রতীকের পোস্টার সাঁটানো শুরু করেছে। সব জায়গাতেই বইছে নির্বাচনী আমেজ। সর্বত্রই নির্বাচনী আলোচনা। গত বুধবার রাজশাহী-১ আসনে বিভিন্ন দলের প্রার্থীদের প্রচার-প্রচারণা চালাতে দেখা গেছে।

মহাজোটের প্রার্থী ওমর ফারুক চৌধুরী তানোর উপজেলার কলমা ইউনিয়নসহ বিভিন্ন স্থানে গণসংযোগ করেছেন। সবার হাতে হাতে তুলে দেন নৌকা প্রতীকের পোস্টার। গণসংযোগকালে তিনি বলেন, উন্নয়নের প্রতীক নৌকা। এলাকার উন্নয়নের জন্য নৌকার বিকল্প নেই। এ সময় সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা- তুলে ধরে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগ সভাপতি ও কলমা ইউনিয়নের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, সাধারণ সম্পাদক জুবায়ের ইসলাম, উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি সনিয়া সরদারসহ অনেকে। এদিকে বিএনপি মনোনীত প্রার্থী কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করেন। তিনি তানোর উপজেলার চাঁন্দুড়িয়া ও সরনজাই ইউনিয়নের বিভিন্ন গ্রামে ধানের শীষ প্রতীকে ভোট চান। গণসংযোগকালে তিনি বলেন, ধানের শীষ প্রতীকে ভোট দেওয়ার জন্য গণজোয়ার সৃষ্টি হয়েছে।

একই দিন তানোর-গোদাগাড়ীর এ আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল মান্নান হাতপাখা প্রতীক এবং গণতান্ত্রিক বাম জোটের বাসদ মনোনীত প্রার্থী আলফাজ হোসেন যুবরাজ মই প্রতীক নিয়ে স্বল্প পরিসরে কয়েকটি স্থানে গণসংযোগ করেছেন।

চারটি পৌরসভা ও ১৬টি ইউনিয়নে তিন লাখ ৮৩ হাজার ৩৫০ জন ভোটার নিয়ে গঠিত রাজশাহী-১ আসন। এরমধ্যে পুরুষ এক লাখ ৯০ হাজার ৬১০ জন এবং নারী এক লাখ ৯২ হাজার ৭৪০ জন ভোটার রয়েছেন। দুই উপজেলার ভোটাররা ১৪৫টি ভোট কেন্দ্রের ৭৬২টি ভোট কক্ষে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবে।

 
Electronic Paper