ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ভোটযুদ্ধে মমিন-আলীম

এইচএম আলমগীর কবির, সিরাজগঞ্জ
🕐 ৩:৪৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৮

সিরাজগঞ্জ-৫ আসনটি তাঁত শিল্পসমৃদ্ধ বেলকুচি ও যমুনাবিধ্বস্ত চৌহালী উপজেলার মোট ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। ২০০৮ সালে চরম প্রতিদ্বন্দ্বিতামূলক জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয় এ আসনে।

আওয়ামী লীগ নেতা মহাজোট প্রার্থী আলহাজ আব্দুল লতিফ বিশ্বাস ১,১৯,৫৮২ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি নেতা চারদলীয় জোটের প্রার্থী মেজর (অব.) মঞ্জুর কাদের ১,১৯,৩৩০ভোট পান। এতে মহাজোট প্রার্থী চারদলীয় জোট প্রার্থীকে মাত্র ২৫২ ভোটের ব্যবধানে হারিয়ে জয়লাভ করে মহাজোট প্রার্থী। যা তখনকার ৩০০টি আসনের মধ্যে সবচেয়ে হাড্ডাহাড্ডি লড়াই হয় এ আসনটিতে। বেলকুচিতে মোট ভোটার দুই লাখ ৭৬ হাজার ৮৭২ ও চৌহালীতে মোট ভোটার এক লাখ দুই হাজার ৪৫৬ জন।

এ আসনটিতে এবার মাঠে নৌকার প্রতীক নিয়ে লড়ছেন দেশের স্বনামধন্য মন্ডল গ্রুপের পরিচালক শিল্পপতি আব্দুল মমিন মন্ডল ও ধানের শীষ নিয়ে লড়ছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-প্রচার সম্পাদক রাজনৈতিক ব্যক্তিত্ব আমিরুল ইসলাম খান আলীম। নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচন থেকে এ আসনটি আওয়ামী লীগের দখলে রয়েছে। পূর্বে এ আসনটি ছিল বিএনপির দখলে।

সুতরাং এ আসনে মাঠ চষে বেড়াচ্ছেন শিল্পপতি ও রাজনৈতিক ব্যক্তিত্ব। আওয়ামী লীগ মরিয়া তাদের বর্তমান আসনটি ধারাবাহিকভাবে ধরে রাখতে ও বিএনপি মরিয়া হয়ে পড়েছে তাদের হারানো আসনটি পুনরুদ্ধার করতে।

আওয়ামী লীগ প্রার্থী আব্দুল মমিন মন্ডল জানান, গুরুত্বপূর্ণ এ আসন থেকে এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমাকে মনোনয়ন দিয়েছেন। আমি একজন সজ্জন ও সফল ব্যবসায়ী হিসেবে পরিচিত। তবে রাজনীতির মাঠে আমি নতুন। গতবার আমার বাবা ছিলেন এ আসনের সফল এমপি। তারই ধারাবাহিকতায় দলীয় বিভিন্ন কৌশলে ভোটারদের দোরগোড়ায় পৌঁছেছি। সাধারণ ভোটাররা আমাকে আপন করে নিয়েছে। আমাকে বিশ্বাস করেছে।

ভোটাররা ইতিমধ্যে বুঝেছে আমি নিতে আসিনি, দিতে এসেছি। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সাধারণ ভোটাররা আমাকেই বেছে নিয়েছে। উন্নয়নের ধারাবাহিকতাই এবারও এ আসনটি শেখ হাসিনাকে উপহার দেব ইনশাআল্লাহ।

বিএনপি প্রার্থী আমিরুল ইসলাম খান আলীম জানান, জনসাধারণ ও দলীয় নেতাকর্মীদের দুঃখের সময় পাশে দাঁড়িয়ে সহযোগিতা করে আসছি। মনোনয়ন পাওয়ার পর থেকে এলাকার বিভিন্ন কর্মসূচি পালনের মধ্যে দিয়ে চলছে প্রচারণা। তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে নেতাকর্মীদের পাশে থেকে দলের আন্দোলন সংগ্রামকে বেগবান করতে কাজ করছি। বিএনপি থেকে মনোনয়ন পেয়েছি। আমরা সম্মিলিতভাবেই কাজ করব। সুষ্ঠু ভোট হলে এ আসনটি দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে উপহার দেব ইনশাআল্লাহ।

 

 
Electronic Paper