ঢাকা, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ | ১৯ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিরাজগঞ্জে বিরল প্রজাতির তক্ষকসহ গ্রেফতার ২

এইচ এম আলমগীর কবির, সিরাজগঞ্জ
🕐 ৮:১১ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২২

সিরাজগঞ্জে বিরল প্রজাতির তক্ষকসহ গ্রেফতার ২

ঢাকা-বগুড়া মহাসড়কের সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম এলাকায় যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে বিরল প্রজাতির তক্ষকসহ দুই পাচারকারীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ সদস্যরা।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোল চত্বর এলাকা থেকে দুই পাচারকারীকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে দুইটি বিরল প্রজাতির তক্ষক উদ্ধার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলো, খাগড়াছড়ি জেলার এতা লং গ্রামের আব্দুল মান্নানের ছেলে লোকমান হোসেন (২৭) ও গাইবান্ধা জেলার তরব মহাদি গ্রামের মৃত মফিজাল আকন্দের ছেলে ছাদেকুল আকন্দ (৪৫)।

জেলা গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক জুলহাজ হোসেন জানান, গোপন সংবাদে ঢাকা-বগুড়া মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পশ্চিম পারে অস্থায়ী চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হয়। খাগড়াছড়ি থেকে দুইটি বিরল প্রজাতি তক্ষক নিয়ে বি.এম ট্রাভেলস যাত্রীবাহী বাসে গাইবান্ধা যাওয়ার সময় দুই পাচারকারীকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে দুটি বিরল প্রজাতির তক্ষক উদ্ধার করা হয়।

বিকেলে গ্রেফতারকৃত আসামীদের আদালতে প্রেরণ করা হলে আদালতের বিচারক দুইজনকে ছয় মাসের কারাডন্ড ও বিশ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে উদ্ধারকৃত তক্ষকগুলোকে সংশ্লিষ্ট বনে অবমুক্ত করার নির্দেশনা প্রদান করেছেন।

অভিযানে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পরাগ সাহা, ডিবির এস.আই মেহেদী হাসান ও বন বিভাগের কর্মকর্তা মাসুদ রানা উপস্থিত ছিলেন।

 

 

 

 
Electronic Paper