ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নাটোরে ছিনতাই হওয়া ২২টি গরু উদ্ধার, ৬ অভিযুক্ত গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, নাটোর
🕐 ৩:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২২

নাটোরে ছিনতাই হওয়া ২২টি গরু উদ্ধার, ৬ অভিযুক্ত গ্রেফতার

নাটোরের বড়াইগ্রাম থেকে ছিনতাই হওয়া ২২টি গরু উদ্ধার করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত সংঘবদ্ধ অন্তঃজেলা ছিনতাইকারী চক্রের ৬ সদস্যকে বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে নিজ কার্যালয়ের সামনে এক প্রেসব্রিফিংয়ের এই তথ্য জানান পুলিশ সুপার।

গ্রেফতারকৃতরা হচ্ছে, বড়াইগ্রাম উপজেলার কায়েমকোলা গ্রামের ফজলে রাব্বি, বগুড়ার গাবতলী উপজেলার চকডমর গ্রামের সেকেন্দার আলী, কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার মির্জাপুর গ্রামের শিশির মন্ডল ও একই উপজেলার বাগগাড়িপাড়ার মিন্টু ব্যাপারী, সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নওখাদা গ্রামের রাসেল ব্যাপারী এবং মাদারীপুরের চরগোবিন্দপুর এলাকার ফারুক হোসেন।

প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপার সাইফুর রহমান জানান, চলতি বছরের ৩০ আগষ্ট সিরাজগঞ্জের গরু ব্যবসায়ী মোহাম্মদ আলী তার কয়েকজন সহযোগী নিয়ে পটুয়াখালির কালাইহাট থেকে ১৩টি গরু কিনে ট্রাকযোগে বাড়ির উদ্দেশ্যে রওনা হন।

ট্রাকটি রাত আড়াইটার দিকে নাটোর-পাবনা মহাসড়কের বড়াইগ্রাম উপজেলার শিবপুর এলাকায় পৌঁছুলে ছিনতাইকারীরা সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এসময় তারা ট্রাক ড্রাইভার ও তার সহকারীসহ ব্যাপারীদের হাত-পা বেঁধে সড়কের পাশে ফেলে দিয়ে গরুভর্তি ট্রাক ও নগদ একলাখ আশি হাজার টাকা নিয়ে চলে যায়।

এরপর গত ৬ সেপ্টেম্বর টাঙ্গাইলের গুরু ব্যবসায়ী শাহিনুর ইসলাম কুষ্টিয়ার চিলমারি ১০টি গুরু কিনে ট্রাকযোগে রওনা হন। পথে একই কায়দায় উপজেলার কয়েন গ্রামের গোরস্থানের সামনে থেকে ট্রাকভর্তি গরু লুট করে সংঘবদ্ধ ছিনতাইকারীরা। এই দুটি ঘটনায় মামলা হবার পর পুলিশের তিনটি টিম অনুসন্ধানে নামে।

অভিযানকালে আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বৃহস্পতিবার দুপুর আড়াইটা থেকে রাত ১২টা পর্যন্ত নাটোরের লালপুর, কুষ্টিয়ার ভেড়ামারা এলাকা থেকে সংঘবদ্ধ ছিনতাইকারী দলের ৬ সদস্যকে গ্রেফতার এবং ছিনতাই হওয়া ২৩টি গরুর মধ্যে ২২টি গরু উদ্ধার করা হয়। সেই সাথে এক লাখ টাকা এবং লুন্ঠিত দুটি ট্রাক ও ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি ট্রাক উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় অন্য অভিযুক্তদের ধরতে াভিযান চলছে বলে জানায় পুলিশ।

 
Electronic Paper