ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গুরুদাসপুরে জালনোট প্রতিরোধে জনসচেতনতায় ওয়ার্কশপ

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
🕐 ৭:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২২

গুরুদাসপুরে জালনোট প্রতিরোধে জনসচেতনতায় ওয়ার্কশপ

টাকার জালনোট ও আসলনোট শনাক্তকরণ ও জালনোটের অপতৎপরতা রুখতে নাটোরের গুরুদাসপুওে জালনোট প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিমূলক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ ব্যাংক রাজশাহী কর্তৃক আয়োজনে ওই ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। চলে দুপুর ১টা পযর্ন্ত।

এতে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মো.আনোয়ার হোসেন, ইউএনও মো. তমাল হোসেন, ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ ও বাংলাদেশ ব্যাংকের রাজশাহী শাখার উপপরিচালক এ.এম হায়দার।

বক্তরা বলেন, ব্যাংকের জালনোট শনাক্তকরণে জনসচেতনতামূলক এ সভার ভুয়সী প্রশংসা করেন। পাশাপাশি উপজেলার গুরুত্বপূর্ণ হাটবাজারে এধরনের সচেতনতামূলক সভা করার কথা বলেন তারা। এতে হাটবাজারের খেটে খাওয়া মানুষসহ সর্বস্তরের জনসাধারন সহজেই টাকার আসল ও নকল নোট সহজেই শনাক্ত করতে পারবে। ফলে এ উপজেলাতে অসাধুদের জালনোটের অপতৎপরতা রোধ করা সম্ভব হবে।

পরে টাকার আসল ও নকল নোট চিনিবার সহজ উপায় উপস্থিত নানা শ্রেণিপেশার মানুষদের প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শিত করেন বাংলাদেশ ব্যাংকের রাজশাহী শাখার প্রতিনিধিদল করা হয়।

এসময় উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধাগণ, গুরুদাসপুর সোনালী ব্যাংকের প্রিন্সিপাল অফিসার হাফিজুর রহমান, সরকারি, আধা-সরকারি সকল প্রতিষ্ঠানের কর্মচারী, স্থানীয় ব্যাংকার, শিক্ষক, সাংবাদিক ব্যবসায়ী, দোকানদার, কৃষকসহ সর্বস্তরের জনসাধারন উপস্থিত ছিলেন।

 

 

 

 
Electronic Paper