ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ক্লাস বন্ধ রেখে অফিস কক্ষে সালিসি বৈঠক!

আবু মুছা, বেলকুচি (সিরাজগঞ্জ)
🕐 ৯:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৭, ২০২২

ক্লাস বন্ধ রেখে অফিস কক্ষে সালিসি বৈঠক!

সিরাজগঞ্জে বেলকুচিতে একটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাস বন্ধ রেখে অফিস কক্ষে সালিসি বৈঠকের ঘটনা ঘটেছে।

বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে বেলকুচি উপজেলার ৩০ নং দেলুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে ৩ ঘন্টা ব্যাপী এই সালিসি বৈঠক অনুষ্ঠিত হয়।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার দেলুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোন ক্লাসে শিক্ষক নেই। বিদ্যালয়ের শিক্ষক জনপ্রতিনিধি ও স্থানীয় ব্যক্তিবর্গ মিলে অফিস কক্ষে বসে সালিসি বৈঠকের কার্যক্রম পরিচালনা করছেন। আর ছাত্র-ছাত্রীরা ক্লাসে শিক্ষক না আসার কারণে বিদ্যালয় মাঠে ও আশপাশের এলাকায় ঘুরে বেড়াচ্ছে।

বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানায়, সকাল ৯ টা থেকে আমাদের ক্লাস শুরু হবার কথা থাকলেও বেলা ১২টা বাজলেও এখনও কোন শিক্ষক ক্লাসে আসেননি। সকালে থেকে অফিস কক্ষে স্যারদের বিচার বসেছে। স্কুল শুরু হওয়া থেকে একটাও ক্লাস হয়নি। তাই আমরা ক্লাসে শিক্ষক না আসার কারণে বিদ্যালয়ের মাঠে ও তার আশপাশে খেলাধূলা করছি। শ্রেণী কক্ষের ক্লাস বন্ধ করে অফিস কক্ষে সালিসি বৈঠকের সম্পর্কে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার শীলের কাছে জানতে চাইলে তিনি এবিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আশ্বেদুল ইসলাম জানান, কোন বিদ্যালয়ের ক্লাস পরিহার করে সালিসি বৈঠক পরিচালনা করা আইন পরিপন্থী কাজ। এ ধরনের কাজ যদি কোন বিদ্যালয়ে হয়ে থাকে তাহলে ঐ বিদ্যালয়ে প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

 
Electronic Paper