Warning: mysql_fetch_array() expects parameter 1 to be resource, boolean given in /home/www/kholakagojbd.com/popular.php on line 70
অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ | ১২ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন

পাবনা প্রতিনিধি
🕐 ৬:২৫ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২২

অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন

পাবনার সুজানগর উপজেলার পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু তোলার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। শুক্রবার সকালে উপজেলার নাজিরগঞ্জ ইউনিয়নের বড়খাঁপুর গ্রামে পদ্মা নদীর পাড়ে আয়োজিত মানববন্ধনে কয়েক গ্রামের নারী-পুরুষ অংশ নেন।

মানববন্ধন থেকে স্থানীয়রা অভিযোগ করে বলেন, রাজবাড়ি জেলার পাংশ উপজেলার প্রভাবশালী একটি চক্র সুজানগর উপজেলার বিভিন্ন পয়েন্টে পদ্মা নদী থেকে অপরিকল্পিত ও অবৈধভাবে বালু তুলছে দীর্ঘদিন ধরে। চক্রটি সুজানগরের মালিফা, কামারহাট, নাজিরগঞ্জ বোরখাপুর, বুলচন্দ্রপুর, খলিলপুর, হাসামপুর এলাকায় পদ্মা নদী থেকে ড্রেজার লাগিয়ে অবৈধভাবে বালু তুলে বিক্রি করছে।

এতে নদী তীরবর্তী এলাকায় দেখা ভাঙন দেখা দেওয়ায় নদী গর্ভে বিলীন হচ্ছে বাড়িঘর ও ফসলী জমি। বালু দস্যুদের বাধা দিতে গেলে প্রাণনাশের হুমকি দেয় তারা। বালু তোলা বন্ধ না হলে ভাঙন ও ক্ষতির পরিমাণ আরও বাড়বে বলে আশঙ্কা করছে এলাকাবাসী। তারা দ্রুত পদ্মা নদীতে অবৈধভাবে বালু তোলা বন্ধে প্রশাসনের কঠোর পদক্ষেপ দাবি করেছেন ভুক্তভোগীরা।

মানববন্ধনে বক্তব্য দেন, কামিন সরদার, শেখ সাদি, আলমগীর হোসেন, ইক্কা মোল্লা, আয়েন উদ্দিন, খোদেজা খাতুন, আমেনা খাতুন প্রমুখ।

 
Electronic Paper