ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সান্তাহারের মেয়র বরখাস্ত

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি
🕐 ১১:০৫ পূর্বাহ্ণ, নভেম্বর ০৯, ২০১৮

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টুকে মেয়র পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

গত মঙ্গলবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বরখাস্তের আদেশ দেন। তিনি সান্তাহার পৌর বিএনপির সাধারণ সম্পাদক।

প্রজ্ঞাপনে সূত্রে জানা যায়, গত ২০১৬ সালের ১০ জানুয়ারি সান্তাহার পৌর এলাকার শহিদ মোল্লা নামে এক ব্যক্তি সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টুসহ তিনজনকে আসামি করে আদমদীঘি থানায় একটি চাঁদাবাজি সংক্রান্ত মামলা করেন। এরপর মামলাটি তদন্ত শেষে অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় পৌর মেয়র তোফাজ্জাল হোসেন ভুট্টুসহ তিনজনের বিরুদ্ধে ২০০১৬ সালের ৩ অক্টোবর আদালতে অভিযোগপত্র বা চার্জশিট দাখিল করেন।

পৌরসভার স্বার্থে পরিপন্থী এবং জনপ্রতিনিধি হিসেবে জনসেবায় নিয়োজিত থাকা প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে সমীচীন নয় বিধায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ পৌর-১ শাখা হতে গত মঙ্গলবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত এ সাময়িক বরখাস্তের আদেশ প্রজ্ঞাপন আকারে জারি করেন।

 
Electronic Paper