জয়পুরহাটে মাদক মামলায় একজনের মৃত্যুদণ্ড

ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ | ১০ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জয়পুরহাটে মাদক মামলায় একজনের মৃত্যুদণ্ড

জনি সরকার, জয়পুরহাট
🕐 ৪:৫৩ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২২

জয়পুরহাটে মাদক মামলায় একজনের মৃত্যুদণ্ড

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের একটি মামলায় জয়পুরহাটে নাজমুল হোসেন নামের পলাতক এক আসামিকে আটকের পর অভিযোগ গঠনের ১৬ দিনের মধ্যে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। এছাড়া তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়।

বুধবার (১০ আগষ্ট) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ বিচারক মোঃ গোলাম সরোয়ার এ রায় ঘোষণা করেন।

দন্ডপ্রাপ্ত নাজমুল হোসেন নওগাঁর বদলগাছী উপজেলার চাঁপাডাল গ্রামের ইউসুফ আলী মন্ডলের ছেলে।

আদালত ও মামলার বিবরণে জানা গেছে, ২০২১ সালের ১৯ জানুয়ারি আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদ এলাকায় মাদক বিক্রির গোপন সংবাদ পেয়ে সেখানে অভিযান চালায় র‌্যাব। এসময় প্রায় ৫৫ গ্রাম হেরোইনসহ তাকে গ্রেপ্তার করা হয়। যার মুল্য প্রায় সাড়ে ৫ লাখ টাকা।

এ ঘটনায় থানায় মামলা হলে পরে আদালতে মিথ্যা তথ্য দিয়ে সে জামিন নিয়ে পালিয়ে ছিল। এরপর চলতি বছরের গত ২৪ জুলাই তাকে জামালগঞ্জ বাজার থেকে তাকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। পরের দিন আদালতে পাঠানো হয়। এরপর অভিযোগ গঠনের ১৬ দিনের মধ্যেই তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত আজ এ রায় দেন।

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিকে হেরোইনসহ গ্রেপ্তারের পর থানায় মামলা হলে মিথ্যা তথ্য দিয়ে আদালত থেকে জামিন নিয়ে পালিয়ে থাকেন তিনি।গতমাসের ২৪ জুলাই তাকে গ্রেফতার করে ডিবি পুলিশ।পরের দিন আদালতে পাঠানো হয় এরপর অভিযোগ গঠনের ১৬ দিনের মধ্যেই অভিযোগ প্রমাণিত হওয়ায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ বিচারক আজকে এই রায় দেন।

 
Electronic Paper