তথ্যপ্রযুক্তি আইনের মামলায় সাংবাদিক নাসিমের জামিন

ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তথ্যপ্রযুক্তি আইনের মামলায় সাংবাদিক নাসিমের জামিন

নাজমুল হাসান, নাটোর
🕐 ১১:৫৪ অপরাহ্ণ, জুন ৩০, ২০২২

তথ্যপ্রযুক্তি আইনের মামলায় সাংবাদিক নাসিমের জামিন

তথ্যপ্রযুক্তি আইনের মামলায় কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন সাংবাদিক নাসিম উদ্দীন নাসিম। গতকাল বৃহস্পতিবার বিকেল পাঁচটার দিকে নাটোর জেলা কারাগার থেকে তিনি জামিনে মুক্তি লাভ করেন। নাসিম উদ্দীন নাসিম নিউজ টোয়েন্টিফোর ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি।

নাসিমের আইনজীবী মুক্তার হোসেন জানান, গত ২৫ জুন নাটোরের সাংবাদিক নাসিম উদ্দীন নাসিম নাটোর জেলা ও দায়রা জজ আদালত-২ এ বিচারকাজ চলা অবস্থায় আইনজীবীদের বসার আসনের পেছনে আদালতের একজন পিয়ন বসে ঘুমাচ্ছেন- এমন একটি ভিডিও ফেসবুকে শেয়ার করেন।

সেখানে তিনি লেখেন, নাটোর জেলা ও দায়রা জজ আদালত-২ এর একজন পিয়ন বিচারিক কার্যক্রম চলাকালে বিচারকের উপস্থিতিতে এজলাসে ভাতঘুম দিচ্ছে। একজন ভুক্তভোগী ভিডিওটি ধারণ করেছে বলেও সেখানে উল্লেখ করা হয়।

ভিডিওটি আদালতের নজরে আসলে নাসিমের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেন আদালতের পেশকার আল আমিন ভূঁইয়া। মামলার পর গত শুক্রবার (২৫ আগষ্ট) রাত ৩টার দিকে থানা পুলিশ নাসিমকে তার বাসা থেকে গ্রেপ্তার করে। পরে শনিবার বিকেল ৫টার দিকে তাকে থানাহাজত থেকে নাটোরের সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এ সময় আদালতে আইনজীবী মুক্তার হোসেন তার জামিন আবেদন করেন।

আদালতের বিচারক মেহেদী হাসান জামিন না মঞ্জুর করে নাসিমকে কারাগারে পাঠিয়ে দেন। একই ভিডিও শেয়ার করায় অপর অভিযুক্ত জেলার গুরুদাসপুর

উপজেলার দৈনিক করতোয়া ,যায়যায়দিন ও একাত্তর টেলিভিশনের সংবাদ সংগ্রাহক নাজমুল হাসান নাহিদকে গ্রেপ্তারের জন্য পরোয়ানা জারি করেন বিচারক। নাহিদও হাহাকোর্ট থেকে আগাম জামিন নিয়েছেন।

 

 
Electronic Paper