নাটোরে সাংবাদিক নাসিম কারাগারে

ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২ | ২৪ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নাটোরে সাংবাদিক নাসিম কারাগারে

নাজমুল হাসান, নাটোর
🕐 ২:১৫ অপরাহ্ণ, জুন ২৬, ২০২২

নাটোরে সাংবাদিক নাসিম কারাগারে

নাটোরে তথ্য প্রযুক্তি আইনের মামলায় নিউজ টোয়েন্টিফোর ও বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক নাসিম উদ্দিন নাসিমকে গ্রেফতারের পর কারাগারে পাঠিয়েছে আদালত। মামলার অপর অভিযুক্ত সাংবাদিক নাজমুল হাসান নাহিদকেও গ্রেফতারের জন্য পরোয়ানা জারি করেছে আদালত।

নাটোর জজকোর্টের পিপি সিরাজুল ইসলাম জানান, নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত এ বিচার কাজ চলাকালিন আইনজীবীদের বসার আসনের পিছনে আদালতের একজন পিয়ন বসে ঘুমাছেন এমন একটি ভিডিও নিজের আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক শেয়ার করেন সাংবাদিক নাসিম উদ্দীন নাসিম ও নাজমুল হাসান নাহিদ।

সেখান নাসিম লিখেন 'নাটোর জেলা ও দায়রা জজ আদালত-২ একজন পিয়ন বিচারিক কার্যক্রম চলাকালে বিচারকের উপস্থিতিতে এজলাসে ভাতঘুম দিছে'। একজন ভুক্তভোগী ভিডিওটি ধারণ করেছে বলেও তিনি শেয়ারের সময় উল্লেখ করেন।
ভিডিওটি আদালতের নজরে আসলে আদালত নিউজ টোয়েন্টিফোর ও বাংলাদশ প্রতিদিনের জেলা প্রতিনিধি সাংবাদিক নাসিম উদ্দিন নাসিম ও ৭১টিভির গুরুদাসপুর উপজেলার সংবাদ সাংগ্রহক ও চলনবিল আইপি টিভির ব্যবস্থাপনা সম্পাদক নাজমুল হাসান নাহিদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়।

একই আদালতের পেশকার আল আমিন ভুঁইয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলা দায়েরের পর শুক্রবার রাত তিনটার দিকে সদর থানা পুলিশ সাংবাদিক নাসিমকে তার নাটোর শহরের বাসা থেকে গ্রেফতার করে।

শনিবার বিকেল ৫টার দিকে সাংবাদিক নাসিম উদ্দিন নাসিমকে থানা হাজত থেকে নাটোরের সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হয়।

এ সময় আদালত সাংবাদিক নাসিমের আইনজীবী মুক্তার হোসেন তার জামিন আবেদন করেন। আদালতের বিচারক মেহেদী হাসান সাংবাদিক নাসিমের জামিন না দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন। এসময় অপর সাংবাদিক নাজমুল হাসান নাহিদকে আটকের জন্য আদালতের বিচারক গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন।

 
Electronic Paper