কাজীপুরে দ্রুত এগোচ্ছে সড়ক উন্নয়ন কাজ

ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কাজীপুরে দ্রুত এগোচ্ছে সড়ক উন্নয়ন কাজ

এইচ এম আলমগীর কবির, সিরাজগঞ্জ
🕐 ৭:০৪ অপরাহ্ণ, জুন ২৪, ২০২২

কাজীপুরে দ্রুত এগোচ্ছে সড়ক উন্নয়ন কাজ

সিরাজগঞ্জের কাজিপুরে এলজিইডির তত্বাবধানে উপজেলার সোনামূখী ইউনিয়নের হরিনাথপুর থেকে মাইজবাড়ি ইউনিয়নের ঢেকুরিয়া বাজার পর্যন্ত সড়কটির রিপিয়ারিং কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

শুকবার (২৪ জুন) হরিনাথপুর থেকে ঢেকুরিয়া বাজার পর্যন্ত চলমান কাজ ও মানসম্পন্ন নির্মাণ সামগ্রী ছিল চোখে পড়ার মতো।

স্থানীয়রা জানান, কাজীপুরের হরিনাথপুর থেকে ঢেকুরিয়া বাজার পর্যন্ত সড়কটি নির্মাণ ও সংস্কার কাজ শেষ হলে উপজেলার দুটি ইউনিয়নের জনসাধারণসহ আশপাশের গ্রামের মানুষজনের চলাচলে বয়ে আনবে সুফল। শুধু তাই নয়, নিত্যপ্রয়োজনী কৃষিজমিতে উৎপাদিত ফসলসহ হাট-বাজারে যাতায়াতে খুব সহজতর হবে।

তারা আরও বলেন, খানাখন্দে ভরা ছিল এই সড়কটি। এলাকার জনগনের চলাচলে ছিল মরণ ফাঁদ। দীর্ঘদিন ধরে সড়কটি পড়েছিল অবহেলায়। আর এই কারনে সাধারণ জনগনের যাতায়াতে ভোগান্তির পোহাতে হতো। অবশেষে সড়কটির সংস্কারকাজ দ্রুত এগিয়ে চলেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও ঠিকাদারী প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানিয়েছেন ভুক্তভোগী এলাকার জনগন।

জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) তত্বাবধানে রিপিয়ারিং কাজে দরপত্র আহবানের মাধ্যমে সোনামুখী ইউনিয়নের হরিনাথপুর জিসি থেকে মাইজবাড়ি ইউনিয়নের ঢেকুরিয়া বাজার জিসি পর্যন্ত সড়কটির ৫৮৮০ সিঃ রিপিয়ারিং কাজ পান মেসার্স লিটন এন্টারপ্রাইজ নামক একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। এবং দুই কোটি একাশি লক্ষ ছিয়ানব্বই হাজার একশত একুশ টাকা চুক্তিতে মান সম্পন্ন নির্মাণ সামগ্রী দিয়ে কাজ শুরু করেন এই ঠিকাদারী প্রতিষ্ঠান।

ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্বাধীকারী মোরশেদুল ইসলাম লিটন বলেন, মানসম্পন্ন্ নির্মান সামগ্রী দিয়ে সড়কটির সংস্কার কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। সেই সাথে এই সংস্কার কাজের তদারকি করছে এলজিইডি কর্তৃপক্ষ। সবার সহযোগিতায় মানসম্পন্ন্ নির্মান সামগ্রী দিয়েই সড়কটির কাজ চলমান রয়েছে বলে তিনি জানান।

সিরাজগঞ্জ এলজিইডি নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান জানান, শিডিউল ভিত্তিতে এ সড়ক উন্নয়ন প্রকল্পের কাজ হচ্ছে। যথানিয়মের এ প্রকল্প কাজের মনিটরিং করা হচ্ছে। এখানে অনিয়ম আশ্রয়ের কোনো সুযোগ নেই।

 
Electronic Paper