ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বখাটের মারপিটের শিকার ৩ শিক্ষার্থী

মান্দা (নওগাঁ) প্রতিনিধি
🕐 ৫:৪৩ অপরাহ্ণ, জুন ১৯, ২০২২

বখাটের মারপিটের শিকার ৩ শিক্ষার্থী

নওগাঁর মান্দায় বখাটেদের মারপিটের শিকার হয়েছেন এক শিক্ষা প্রতিষ্ঠানের ৩ জন শিক্ষার্থী । রবিবার সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার কালিকাপুর ইউনিয়নের থানতলা মোড়ে এ ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে।


মারপিটের শিকার ওই ৩ শিক্ষার্থী চকরঘুনাথ উচ্চ বিদ্যালয় (সংযুক্ত ভোকেশনাল) এর ছাত্র।

জানা গেছে, গত বৃহস্পতিবার বিকেলে ওই বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান শেষে কালিকাপুর ইউনিয়নের কাদিরগঞ্জ এলাকার কয়েকজন ছাত্রী একসাথে বাড়ি ফেরার পথে কুসুম্বা ইউনিয়নের দেলুয়াবাড়ি , কীর্ত্তলী এবং বটতলী এলাকার অজ্ঞাত কয়েকজন বখাটে কর্তৃক ইভটিজিংয়ের শিকার হন।

ওইদিন বিদ্যালয়ের ১০ম শ্রেণীর শিক্ষার্থী তারেক রহমান ওই ঘটনার প্রতিবাদকরাসহ ওইসব বখাটেদের ছবি তোলে। এরপর তার কাছে থেকে বখাটেরা মোবাইল ছিনিয়ে নিয়ে ছবিগুলো ডিলিট করে দেওয়ার পর ফেরত দেয়। পরবর্তীতে বিষয়গুলো কাউকে না বলার জন্য তাকে বিভিন্নভাবে হুমকি দিয়ে চলে যায়।এর একদিনপর গত শুক্রবার দুপুরে আবার ওই এলাকায় একটি বিয়ের অনুষ্ঠানে এসে পূনরায় ইভটিজিং করতে থাকে।

এ ঘটনার প্রতিবাদ করায় আজ সকালে বখাটে ফারুক এবং সোহেলের সাথে মোবাইল ফোনে তারেকের বাকবিতন্ডা হয়। এরই জের ধরে তারা সংঘবদ্ধ হয়ে এসে কালিকাপুর ইউনিয়নের থানতলা মোড়ে চকরঘুনাথ উচ্চ বিদ্যালয় (সংযুক্ত ভোকেশনাল) এর শিক্ষার্থী তারেক রহমানের উপর হামলা চালায়। এ ঘটনা প্রতিহত করতে গিয়ে আরো ২ জনসহ মোট ৩ জন শিক্ষার্থী আহত হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করেন।

চকরঘুনাথ উচ্চ বিদ্যালয় (সংযুক্ত ভোকেশনাল) এর প্রধান শিক্ষক আব্দুল আজিজ বলেন, আজ সকালে ৩ জন শিক্ষার্থী বখাটেদের মারপিটের শিকার হয় । পরে প্রশাসনের সহযোগিতায় বিষয়টি মিমাংসা করে দেয়া হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ্ আলম সেখ বলেন,বিষয়টি তাৎক্ষণিকভাবে থানা পুলিশকে জানানো হয়েছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেন বলে জেনেছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মান্দা থানার উপ-পরিদর্শক (এসআই) হাসান বলেন, মারপিটের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এঘটনায় স্থানীয়দের সহযোগীতায় চকরঘুনাথ উচ্চ বিদ্যালয় (সংযুক্ত ভোকেশনাল) এর কর্তৃপক্ষ দু’জন বখাটেকে আটক করে রাখে। তাদের বিরুদ্ধে আগেও বিভিন্ন অপরাধের অভিযোগ ছিল। কিন্ত এ বিষয়ে কোনো লিখিত অভিযোগ না করায় মুসলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়েছে।

 
Electronic Paper