ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিরাজগঞ্জের দুই ইউপিতেই নৌকার জয়

এইচ এম আলমগীর কবির, সিরাজগঞ্জ
🕐 ৪:৫৩ অপরাহ্ণ, জুন ১৬, ২০২২

সিরাজগঞ্জের দুই ইউপিতেই নৌকার জয়

সিরাজগঞ্জের শাহজাদপুরের সোনাতনী ইউনিয়ন ও উল্লাপাড়ার বড়হর ইউনিয়ন পরিষদের নির্বাচনে বড় জয় পেয়েছে নৌকা।

শাহজাদপুরের সোনাতনী ইউপি নির্বাচনে ৫ জন স্বতন্ত্র প্রার্থীকে পরাজিত করে বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী মো. লুৎফর রহমান। ও উল্লাপাড়ার বড়হর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রাপ্ত ফলাফলে আঃলীগ মনোনীত জহুরুল হাসান নান্নু নৌকা প্রতীকে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন শাহজাদপুরের রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন ও উল্লাপাড়া উপজেলা নির্বাচন কমিশনার মো. মাসুদ রানা।

বেসরকারি ফলাফলের তথ্য অনুযায়ী সোনাতনী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ লুতফর রহমান পেয়েছেন ৯৫৫৫ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. রুবেল হোসেন পেয়েছেন ২০৩৮ ভোট।

উল্লাপাড়ার বড়হর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রাপ্ত ফলাফলে আঃলীগ মনোনীত প্রার্থী জহুরুল হাসান নান্নু নৌকা প্রতীকে পেয়েছেন ১০৮৬৪ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শফিকুল ইসলাম খাঁন ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ৬৬১১ ভোট।

যমুনা নদী বিধৌত শাহজাদপুরের সোনাতনী ইউনিয়নের মোট ১৮ হাজার ৪শ ৫১ ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ১শ ১০ জন এবং নারী ভোটার ৯ হাজার ৩শ ৪১ জন। ইউনিয়নের মোট ১৩টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী ১ জন ও ৫ জন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়াও ইউপি সদস্য পদে ৩২ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

অন্যদিকে উল্লাপাড়ার বড়হর ইউপি নির্বাচনে মোটরসাইকেল প্রতীক নিয়ে সাখাওয়াত হোসেন সাবু পেয়েছেন ৩৫২১ ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মানসুর রহমান হাতপাখা প্রতীক নিয়ে পেয়েছেন ৩৭৩ ভোট। ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৩০৮৬১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৫৭৭২ ও নারী ভোটার সংখ্যা ১৫০৮৯ জন।

বুধবার সকাল ৮ টা থেকে বিকেলে ৪ টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে এই ইউনিয়ন দুটিতে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

 
Electronic Paper