ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নাটোরে মাদকদ্রব্যের অপব্যবহার রোধে কর্মশালা

নাজমুল হাসান, নাটোর
🕐 ৬:২৯ অপরাহ্ণ, মে ২৬, ২০২২

নাটোরে মাদকদ্রব্যের অপব্যবহার রোধে কর্মশালা

‘মাদককে রুখবো, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো’ এই প্রতিপাদ্য নিয়ে নাটোরে মাদক দ্রব্যের অপ-ব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও জেলা প্রশাসনের আয়োজনে শহরের সাহারা প্লাজার হলরুমে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক আলমগীর হোসেনসহ অন্যান্যরা। কর্মশালায় জেলার প্রতিটি থানার ওসি, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, জেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ সহ বিভিন্ন সামজিক সাংস্কৃতিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

কর্মশালার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। এরপর থেকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ আইন শৃংখলা বাহিনী মাদক নির্মূলে কাজ করে যাচ্ছে। কিন্তু সমাজ থেকে সম্পূর্ণভাবে মাদক নির্মুল করা সম্ভব হয়নি।

শিক্ষা প্রতিষ্ঠান থেকে সমাজের সকল স্তরে মাদক ছড়িয়ে পড়েছে যার পরিনাম ভয়াবহ। তাই সমাজের সকলের ইচ্ছা শক্তিকে জাগ্রত করে সামাজিক আন্দেলনের মাধ্যমে মাদকের ব্যবহার শুন্যের কোঠায় নামিয়ে আনতে হবে। সেই লক্ষ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ প্রশাসনের সকললেই একযোগে কাজ করে চলেছে। সবাইকে সচেতন হয়ে স্ব-স্ব স্থানে থেকে একসাথে সামাজিক আন্দোলনের মাধ্যমে মাদকের ব্যবহার শুন্যের কোঠায় নামিয়ে আনতে হবে।

 
Electronic Paper