ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মান্দায় শ্রেষ্ঠ শিক্ষক ও শ্রেষ্ঠ শিক্ষার্থী হিসেবে নির্বাচিত হলেন যারা

মাহবুবুজ্জামান সেতু, মান্দা (নওগাঁ)
🕐 ৫:৪২ অপরাহ্ণ, মে ২৬, ২০২২

মান্দায় শ্রেষ্ঠ শিক্ষক ও শ্রেষ্ঠ শিক্ষার্থী হিসেবে নির্বাচিত হলেন যারা

নওগাঁর মান্দায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান, শ্রেষ্ঠ শিক্ষক, শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ঠ ষ্কাউট শিক্ষক এবং শ্রেষ্ঠ ষ্কাউট শিক্ষার্থীদের নির্বাচন করা হয়েছে। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে গত বৃহস্পতিবার বিকেলে উপজেলা শিক্ষা কমিটির উদ্যোগে এর একটি চুড়ান্ত নির্বাচনী তালিকা প্রকাশ করা হয়।

এতে উপজেলার গোয়ালমান্দা উচ্চ বিদ্যালয়, রেবা আক্তার আলিম মাদ্রাসা,সাতবাড়িয়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ এবং মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান।

মুক্তিযোদ্ধা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আকরাম হোসেন, কালিকাপুর আলিম মাদ্রাসার অধ্যক্ষ ডঃ মোঃ মামুনুর রশিদ, সাতবাড়িয়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ শহিদুর রহমান এবং গোটগাড়ী শহীদ মামুন সরকারি হাইস্কুল ও কলেজের অধ্যক্ষ জহুরুল ইসলাম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান। সতীহাট কছির উদ্দীন চৌধুরী তমিজ উদ্দীন চকদার উচ্চ বিদ্যালয় ও কলেজের আইসিটি বিষয়ের সহকারী শিক্ষক মোঃ এসেস্কন্দার আলী, কালিকাপুর আলিম মাদ্রাসার জীব বিজ্ঞান বিষয়ের প্রভাষক মোঃ আব্দুল হান্নান, সাতবাড়িয়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের হিসাব বিজ্ঞান বিষয়ের প্রভাষক মোঃ শহিদুল ইসলাম এবং পানিয়াল আদর্শ ডিগ্রী কলেজের বাংলা বিষয়ের জৈষ্ঠ প্রভাষক মোঃ আমজাদ হোসেন শ্রেষ্ঠ শিক্ষক।

কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয়ের ছাত্র মোঃ রোজ আলী সিয়াম, দেউল দূর্গাপুর আল আরাবিয়া দাখিল মাদ্রাসার ছাত্রী সাইমা তাবাসসুম, সাতবাড়িয়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের ছাত্রী মেহেরুন নেছা বিথী এবং মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের ছাত্রী সাদিয়া আফরিন মুন শ্রেষ্ঠ শিক্ষার্থী । এ ছাড়াও কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আবদুল মান্নান, মুক্তিযোদ্ধা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের গার্ল গাইড পান্না কর্মকার এবং গোটগাড়ী শহীদ মামুন সরকারি হাইস্কুল ও কলেজের রোভার মোঃ সাহার আলী শ্রেষ্ঠ স্কাউট। অপরদিকে কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয়ের স্কাউট মোঃ রোজ আলী সিয়াম এবং মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের ছাত্রী সাদিয়া আফরিন মুন শ্রেষ্ঠ গার্ল গাইড হিসেবে নির্বাচিত হয়েছেন।

এ বিষয়ে গোটগাড়ী শহীদ মামুন সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ জহুরুল ইসলাম, মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অনুপ কুমার মহন্ত, সতীহাট কছির উদ্দীন চৌধুরী তমিজ উদ্দীন চকদার উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ লুৎফর রহমান, সাতবাড়িয়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ শহিদুর রহমান, মুক্তিযোদ্ধা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আকরাম হোসেনসহ অন্যান্য প্রতিষ্ঠান প্রধানগণ বলেন যে, জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন ক্যাটাগরীতে আমাদেরকে শ্রেষ্ঠ হিসেবে নির্বাচিত করায় আমরা অনেক খুশি এবং আনন্দিত। আগামীতেও এ ধারাবাহিতা রক্ষার্থে আমাদের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত থাকবে।

মান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু বাক্কার সিদ্দিক এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ্ আলম সেখ জানান, জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে শিক্ষা কমিটির যাচাই-বাছাইয়ের মাধ্যমে ওই তালিকা চুড়ান্ত করা হয়েছে। শ্রেষ্ঠত্ব অর্জনকারী সকলকে অভিনন্দন । সেই সাথে শিক্ষকদের ধন্যবাদ জানাই। কারণ ওইসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ভাল ফলাফলের পেছনে শিক্ষকদের যথেষ্ট অবদান রয়েছে।

 
Electronic Paper