ফের সক্রিয় মাদক কারবারিরা, মূলহোতা অধরা

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফের সক্রিয় মাদক কারবারিরা, মূলহোতা অধরা

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি
🕐 ৮:৩৩ অপরাহ্ণ, মে ২৩, ২০২২

ফের সক্রিয় মাদক কারবারিরা, মূলহোতা অধরা

বগুড়ার আদমদীঘি উপজেলা সান্তাহারে মাদক কারবারিরা কৌশল পরিবর্তন করে ফের সক্রিয় হয়ে উঠেছেন। উপজেলার প্রায় ১৩টি পয়েন্টে হেরোইন, ইয়াবা, নেশার এ্যাম্পোল, গাঁজা, মদ, তারিসহ নানা মাদকের রমরমা ব্যবসা চলছে। অভিযোগ রয়েছে সান্তাহারে কিছু ব্যক্তির সহযেগিতায় নতুন নতুন এলাকায় গড়ে উঠেছে মাদকের স্পট।

ওইসব স্পটে খন্ডখন্ড ভাবে চলছে মরননেশা মাদক বিক্রি ও সেবন। ফলে ক্রমেই বৃদ্ধি পাচ্ছে মাদক বিক্রি ও খোরের তালিকা। সান্তাহার শহরে মাদক বিক্রি ও সেবন বন্ধের দাবীতে এলাকাবাসি বারবার আইনপ্রয়োগকারি সংস্থার নিকট আবেদন করেও কোন ফল হচ্ছেনা বলে দাবী স্থানীয়দের। তবে মাদক বিরোধী অভিযান চলমান রয়েছে বলে পুলিশ জানান।

এদিকে ফাঁড়ির পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর মাঝে মধ্যে বাসসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিক্রি ও সেবনকারিদের আটক করে কিছু চুনোপুটি ব্যক্তিদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের ও ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দন্ড প্রদান করা হলেও প্রভাবশালি মাদক ব্যবসায়ী ও মূল হোতা রয়ে যায় ধরাছোঁয়ার বাহিরে।

স্থানীয়দের অভিযোগে জানাযায়, সান্তাহার পৌর শহর এলাকার রেলগেট, মালগুদাম, দৈনিক বাজার, বশিপুর বাইপাস, শখের পল্লী, মালশন এলাকাসহ ১৩টি পয়েন্টে আগের কৌশল পরিবর্তন করে নতুন কায়দায় ফের চলছে অবাধে মাদক দ্রব্য বেচা কেনা ও সেবন। সান্তাহার আইনশৃংখলা বাহিনী ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর বেশ কিছু মাদক ব্যবসায়ীদের গ্রেফতার ও ভ্রাম্যমান আদালত দন্ডিত করলেও অনেক মাদক কারবারিদের থামানো যায়না বলে স্থানীয়দের অভিযোগ।

আদমদীঘির সান্তাহার পুলিশ ফাঁড়ির ইনচার্জ আরিফুল ইসলাম জানায়, মাদকের সাথে কোন আপোষ নেই। মাদক বিরোদী অভিযান অব্যাহত রয়েছে।

 
Electronic Paper