ইমু হ্যাকার চক্রের পাঁচ সদস্য আটক

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইমু হ্যাকার চক্রের পাঁচ সদস্য আটক

নাজমুল হাসান, নাটোর
🕐 ৯:১১ অপরাহ্ণ, মে ২১, ২০২২

ইমু হ্যাকার চক্রের পাঁচ সদস্য আটক

নাটোরে লালপুর থেকে ইমো হ্যাকার চক্রের পাঁচজন সদস্যকে আটক করেছে র‌্যাব।

শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার রামকৃষ্ণপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো, উপজেলার রামকৃষ্ণপুর পূর্বপাড়া গ্রামের শাকিল আহমেদ শাকিব, সেলিম আলী, শান্ত ইসলাম, মোহরকয়া ভাঙ্গাপাড়া সোহেল রানা ও মুহাইমিনুল ইসলাম।

র‌্যাব-৫ এর নাটোর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন জানান, সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালায় র‌্যাব। এসময় মোবাইল এ্যাপ ইমো হ্যাকার চক্রের সক্রিয় সদস্য শাকিল, সেলিম, শান্ত, সোহেল ও মুহাইমিনুলকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে হ্যাকিংয়ের কাজে ব্যবহৃত ১১টি সিমসহ পাঁচটি মোবাইল ফোন এবং দু’টি মোটরসাইকেল জব্দ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন আরও জানান, আটককৃতরা দীর্ঘদিন ধরেই সংঘবদ্ধ হয়ে ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রাস্তের ইমো ব্যবহারকারীদের ইমো হ্যাক করতো। এরপর ইমো সফ্টওয়্যারে অবৈধভাবে প্রবেশ করে মেয়ে ও পুরুষের ছদ্মবেশ ধারণ করতো। এরপর নিজ পরিচয় গোপন করে বিভিন্ন ছবি ও ভিডিও প্রদর্শন এবং প্রতারণার মাধ্যমে কৌশলে ভুক্তভোগেিদর স্বজনদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে বিকাশে টাকা হাতিয়ে নিতো। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে তাদের লালপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

 
Electronic Paper