কীটনাশক স্প্রে করে ধান নষ্ট, থানায় মামলা

ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২ | ১২ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কীটনাশক স্প্রে করে ধান নষ্ট, থানায় মামলা

মাসুদ রানা, পত্নীতলা (নওগাঁ)
🕐 ৬:২২ অপরাহ্ণ, মে ২১, ২০২২

কীটনাশক স্প্রে করে ধান নষ্ট, থানায় মামলা

নওগাঁর পত্নীতলা উপজেলায় রোপণ করা বোরো ধান ক্ষেতে ক্ষতিকারক কীটনাশক স্প্রে করে ১০ ৫ শতক জমির ধান গাছ নষ্ট করে আনুমানিক ১ লাখ ২০ হাজার টাকা ক্ষতি হয়েছে। মামলার ২০ দিনেও আটক হয়নি কেউ। এ ঘটনায় গত মঙ্গলবার (১লা মে) রাতে ভুক্তভোগী মাহাবুব আলম বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ করে পত্নীতলা থানায় একটি মামলা করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায় ধান ক্ষেত নষ্ট করার ঘটনায় অভিযুক্ত আসামীরা হলেন— উপজেলার নওটা গ্রামের মৃত ছবদের আলীর ছেলে নুরুজ্জামান হোসেন( ৬০), নুরুজ্জামান (নেজাম) এর ছেলে মুনসুর রহমান (৩৬),আনিছুর রহমান (৩২), শাহীনুর রহমান( ৪০) এবং মনিরুল ইসলাম (২৮) নবিবর রহমানের ছেলে শামিম রেজা সোহান (২৪)।

জানা গেছে, ভুক্তভোগী কৃষক মাহাবুব আলম নওগাঁ জেলার পত্নীতলা উপজেলার পরেশপুর মৌজার জেএল নং ২৩৫, খতিয়ান নং ৯৮,দাগ নং ৪৪০/৪৪১ ধানী ১০৫ শতাংশ জমিতে কাটারি ভোগ জাতের বোরোর আবাদ করেন।

তার অভিযোগ, পূর্বশত্রুতার জের ধরে উপরে উল্লেখিত আসামীরা গত ৬/৪/২২ইং তারিখ সকাল ৬টায় ১ নং বিবাদীর হুকুমে ২ নং হতে ৭ নং বিবাদী বেআইনি জনতার দলবদ্ধ লাঠি সোটা,হাঁসুয়া, বিন্না মারা বিষ স্প্রে মেশিন দিয়ে স্প্রে করে। এতে ধান গাছগুলো বিবর্ণ হয়ে মরে গেছে।

ভুক্তভোগী কৃষক মাহাবুব আলম বলেন, এই সম্পত্তি তার পৈতৃক সূত্রে প্রাপ্ত বিগত ৭০ বছর পূর্ব হতে শান্তি পূর্ন চাষাবাদ করছেন। থানায় মামলা করার ২০ দিন অতিবাহিত হলেও কাউকেই আটক করেনি থানা পুলিশ । তিনি এর সঠিক বিচার দাবী করেন।

এ বিষয়ে পত্নীতলা থানার উপ পুলিশ পরিদর্শক মামলা তদন্তকারী কর্মকর্তা বিজন কুমার বলেন তদন্ত চলমান রয়েছে, তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

 

 
Electronic Paper