ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জয়পুরহাটে ৪৩ হাজার ৬৫৬ লিটার সয়াবিন তেল জব্দ

জনি সরকার, জয়পুরহাট
🕐 ৬:৫৪ অপরাহ্ণ, মে ১৪, ২০২২

জয়পুরহাটে ৪৩ হাজার ৬৫৬ লিটার সয়াবিন তেল জব্দ

অবৈধভাবে ভোজ্যতেল মজুদ করে বাজারে কৃত্তিম সংকট সৃষ্টির দায়ে জয়পুরহাটে দুই দোকানিকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৪ মে ) দুপুরে জয়পুরহাট শহরের মাড়োয়াড়ি পট্টি ও ধানমন্ডি এলাকায় দুইটি দোকানের গোডাউনে অভিযান চালিয়ে জেলা প্রশাসনের ভ্রাম্যামাণ আদালত এই জরিমানা করেন। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাতুল ইসলাম অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যামাণ আদালত সূত্র জানায়, অভিযানে পদ্মা ট্রেডার্সের ৩ টি গোডাউনে ১৫ হাজার ৯৬ লিটার ও ফারুক ট্রেডার্সের ৭ টি গোডাউনে ২৮ হাজার ৫৬০ লিটার সয়াবিন তেলের অবৈধ মজুত পাওয়া যায়। অবৈধভাবে ভোজ্যতেল মজুত করে বাজারে কৃত্রিম সংকট তৈরির দায়ে পদ্মা ট্রের্ডাসের মালিক পুরুষোত্তম রংটার ৫০ হাজার টাকা এবং ফারুক ট্রেডার্সের মালিক ফারুক সরদারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। দুথজনেই জরিমানার অর্থ পরিশোধ করেছেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক রিফাতুল ইসলাম জানান, কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে ভোজ্যতেলের বাজারে অস্থিতিশীল করার চেষ্টা করছিল। জয়পুরহাটের কয়েকজন ব্যবসায়ীর বিরুদ্ধে এমন কিছু সুনির্দিষ্ট অভিযোগ ছিল। এর ভিত্তিতে দুইটি দোকানের গোডাউনে আমরা অভিযান চালানো হয়।

তিনি আরও জানান, আমরা আরও অনেক অভিযোগ পেয়েছি। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আমাদের এই অভিযান চলমান থাকবে। অভিযানের সময় ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক ফজলে এলাহী উপস্থিত ছিলেন।

 

 
Electronic Paper