ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অভিব্যক্তির জাদুকর

ডেস্ক রিপোর্ট
🕐 ১:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২১

অভিব্যক্তির জাদুকর

একটা লোক খালি অদ্ভুত অদ্ভুত কান্ড ঘটায়। তার কাজ দেখে সবাই হেসে গড়াগড়ি খায়। কিন্তু লোকটার তাতে থোড়াই কেয়ার! সে কিন্তু একদম নির্বিকার। হ্যাঁ, এই মানুষটিই মিস্টার বিন। মিস্টার বিনকে আমরা কার্টুন বা সত্যি মানুষ- দুভাবেই দেখি।

এর মধ্যে সত্যিকারের যে মানুষটিকে মিস্টার বিন হিসেবে দেখো, তিনি রোয়ান অ্যাটকিনসন। পুরো নাম রোয়ান সেবাস্টিয়ান অ্যাটকিনসন। ১৯৫৫ সালের ৬ জানুয়ারি ইংল্যান্ডে তার জন্ম। তিনি একজন জনপ্রিয় ব্রিটিশ লেখক, অভিনেতা ও কমেডিয়ান। অনেক চলচ্চিত্রে অভিনয় করলেও তিনি মূলত মিস্টার বিন এবং ব্ল্যাকাডার চরিত্রে অভিনয়ের জন্যই বিখ্যাত।

প্রথমে কিন্তু তিনি মিস্টার বিন চরিত্রের জন্য জনপ্রয় হননি। স্কেচ কমেডি শো ‘নট দ্য নাইন ও’ক্লক নিউজ’ এবং ‘দ্য সিক্রেট পুলিসম্যান’স বল’ এ অংশগ্রহণের মাধ্যমেই তিনি প্রথমে জনপ্রিয়তা লাভ করেন। এরপর বিভিন্ন চলচ্চিত্র, বিজ্ঞাপন ও অনুষ্ঠানে কাজ করেছেন তিনি। শুধু টিভির পর্দায় নয়, অ্যাটকিনসন কিন্তু রেডিওতেও কাজ করেছেন। ১৯৭৮ সালে বিবিসি রেডিও ৩ এর জন্য শুরু করেছিলেন ‘দ্য অ্যাটকিনসন পিপল’ নামক একটি কমেডি শো। এই সিরিজটি লিখেছিলেন রোয়ান অ্যাটকিনসন নিজে এবং রিচার্ড কার্টিস।

 
Electronic Paper