নিম্ন মধ্যবিত্তের নিদানকাল

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

নিম্ন মধ্যবিত্তের নিদানকাল

রূপম চক্রবর্ত্তী ১১:৪৫ পূর্বাহ্ণ, মে ১৯, ২০২০

print
নিম্ন মধ্যবিত্তের নিদানকাল

ভালোবাসার অফুরন্ত এক জগৎ আছে চারপাশে। দেশের বড় একটি অংশ নিম্নআয়ের মানুষ। যাদের দৈনন্দিন চাহিদা মেটাতে হিমশিম খেতে হচ্ছে। পৃথিবীর বিভিন্ন দেশের মানুষ করোনা মহামারির থাবায় জর্জরিত। আমরাও ব্যতিক্রম নই।

বিত্তশালীদের চিন্তা নাই। উচ্চবিত্ত আর মধ্যবিত্ত যারা আছেন তারাও করোনাকাল অতিবাহিত করতে পারবেন। যারা একদম হতদরিদ্র তারাও ত্রাণ-সাহায্যের আওতায় বিভিন্নভাবে আসছেন।

বড় সমস্যায় আছেন দেশের নিম্ন মধ্যবিত্ত সম্প্রদায়। এই সম্প্রদায়ের মানুষগুলোর বিশাল একটি অংশ কখনো কারো কাছে ত্রাণ-সাহায্য কামনা করেনি। কিন্তু এখন অনেক পরিবারে হতাশার কালোমেঘ নেমে এসেছে। যারা উচ্চবিত্ত আছেন তাদের অনুরোধ জানাচ্ছি, আপনাদের আত্মীয় পরিজনদের মাঝে নিম্নআয়ের মানুষ থাকলে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করবেন।

বিভিন্ন শো-রুম, সুপারশপ এবং বড় প্রতিষ্ঠানের মালিকদের প্রতি অনুরোধ, আপনাদের কর্মচারীদের পাশে থাকবেন। আপনাদের প্রতিষ্ঠান বন্ধ থাকলেও কর্মচারীরা যাতে খারাপ অবস্থায় না পড়ে খেয়াল রাখবেন। যেসব মালিক কর্মচারীদের প্রতি সচেতন তাদের ধন্যবাদ জানাচ্ছি।

বিপদকালীন সময়ে মানুষ মানুষের পাশে দাঁড়ানোর মধ্যে আনন্দ আছে। মানুষকে ভালোবাসার মধ্যে স্রষ্টার করুণা পাওয়া যায়। সবাই সবাইকে সহযোগিতার মাধ্যমে যেকোনো কঠিন সময়ে আমরা জয়ী হব।

রূপম চক্রবর্ত্তী, পূর্বনলুয়া, সাতকানিয়া, চট্টগ্রাম