বইমেলায় বীর মুক্তিযোদ্ধা রাতুল কৃষ্ণ হালদারের দুটি বই

খোলা কাগজ ডেস্ক / ১০:০৫ অপরাহ্ণ, মার্চ ০১,২০২২

বীর মুক্তিযোদ্ধা রাতুল কৃষ্ণ হালদার পেশাগত জীবনে একজন দক্ষ পুলিশ কর্মকর্তা হিসেবে তার কাজের স্বাক্ষর রেখেছেন। বর্তমানে অবসর জীবনযাপন করছেন। অবসর জীবনযাপনের মধ্যে তিনি তাঁর ব্যক্তিগত জীবন এবং অভিজ্ঞতার আলোকে লিখেছেন অনেক ছোট গল্প। এইসব ছোট গল্পসমূহ বিভিন্ন সময় বিভিন্ন পত্রিকা, ম্যাগাজিনসহ বিভিন্ন মাধ্যমে প্রকাশিত হয়েছে। এই সব গল্পের মধ্য থেকে নির্বাচিত কিছু ছোট গল্প নিয়ে তার প্রকাশিত বই "নির্বাচিত ছোটগল্প", যা পাওয়া যাচ্ছে এবারের বই মেলায়।

জীবন থেকে নেয়া বিচিত্র গল্পের সম্ভার এই "নির্বাচিত ছোটগল্প" গ্রন্থটি। গল্প গুলো পড়তে পড়তে এক অপার্থিব অনুভূতিতে পূর্ণ হবে মন, ভালো লাগতে শুরু করবে অবিরল। গল্পের ভেতর অন্যপ্রকার গল্পের সন্ধান পেয়ে পাঠক সেই অন্তলীন গল্পে মুগ্ধ হবেন আর ভাববেন অনেকক্ষণ।

অন্যদিকে নিতান্ত শখেরবশে নিজের অনুভূতিগুলো ধারণ করার জন্য রাতুল কৃষ্ণ হালদার তার অবসর জীবনে অসংখ্য কবিতা লেখেন। এবারের বই মেলায় তার প্রকাশিত কাব্যগ্রন্থ "বারে বারে ফিরে আসি" অনন্য এক কবিতা সংকলন। ভিন্ন ধাঁচের লেখা কবিতাগুলো নিঃসন্দেহে পাঠকের ভালো লাগবে। জীবনের পথে চলতে চলতে প্রতিটি বাঁক থেকে সংগ্রহ করা লেখক এর অভিজ্ঞতা সমৃদ্ধ প্রতিটি কবিতা পাঠককে আনন্দ দান করবে। বিচিত্র ধাঁচে লেখা কবিতাগুলো জীবনের কথা বলে, জীবনের গভীরে জীবন চেতনার কথা বলে।

রাতুল কৃষ্ণ হালদারের "নির্বাচিত ছোটগল্প" ও "বারে বারে ফিরে আসি" প্রকাশিত হয়েছে স্বনামধন্য প্রকাশনী পুথিনিলয় থেকে। বাংলা একাডেমি প্রাঙ্গণে অমর একুশে বইমেলায় প্যাভিলিয়ন ২ এ পুথিনিলয় প্রকাশনী থেকে পাঠকগণ এই বই দুটি সংগ্রহ করতে পারবেন।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com