চকরিয়ায় জমির সংক্রান্ত বিরোধের জেরে একজনকে কুপিয়ে হত্যা

এম.মনছুর আলম, চকরিয়া (কক্সবাজার) / ৫:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৩,২০২২

কক্সবাজারের চকরিয়ায় উপজেলা উপকূলীয় বদরখালী ইউনিয়নে জায়গা-জমি সংক্রান্ত বিরোধে সালিশী বৈঠকে যাওয়ার পথে জয়নাল আবেদীন বদন (৩৮) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এসময় আরো তিন ব্যক্তি গুরুতর আহত হয়। আহতের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন। গুরুতর আহত একজনকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

রোববার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির কার্যালয়ের সামনে রাস্তার ওপরে এ হত্যার ঘটনা ঘটে।

নিহত জয়নাল আবেদীন বদন ওই ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের টুঠিয়াখালী পাড়া এলাকার আবদুচ ছোবহানের ছেলে। তিনি দুই ছেলে ও এক কন্যা সন্তানের জনক।

ঘটনায় আহত ব্যক্তিরা হলেন, নিহত জয়নাল আবেদীনের ভাই মো: ওসমান (২৮), তার ভাই এহেছান (২৬), তাদের ভাতিজা সাগর (২৪)।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, বদরখালী সময়বায় কৃষি ও উপনিবেশ সমিতি কার্যালয়ে পারিবারিক জায়গা-জমি সংক্রান্ত বিরোধ নিয়ে টুঠিয়াখালী পাড়া এলাকার আবদুল জলিল ও তার ভাতিজা আবদুল কাদের মধ্যে রবিবার সালিশী বৈঠকের ধার্য্যদিন ছিল। ওই বৈঠকে বাদী উপস্থিত থাকলেও বিবাদী আবদুল কাদের বৈঠকে যায়নি। পক্ষান্তরে বাদীর ছেলে ছোটন ও তার ভাই সাগরের নেতৃত্বে ৫-৬জন সন্ত্রাসী অতর্কিত ভাবে বিবাদী পক্ষের ভাই জয়নাল আবেদীন বদকে সমিতির বাহিরে রাস্তার ওপরে এলোপাতাড়ি কুপিয়ে জখম করলে সে প্রাণে বাঁচার জন্য সমিতির উঠানে ঢুকে পড়ে। এসময় তার অতিরিক্ত রক্তক্ষরণে সমিতির উঠানে পৌঁছার পরে মৃত্যুকূলে ঢলে পড়েন। ওই সময় সন্ত্রাসীরা দেশীয় তৈরি ধারালো অস্ত্রদিয়ে জয়নাল আবেদীনসহ তার ভাই ও ভাতিজাকে কুপিয়ে আহত করেন। আহতের ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হত্যার ঘটনার সংবাদ পেয়ে কক্সবাজার সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) এএসপি তফিকুল আলম, ওসি মুহাম্মদ উচমান গনি'র নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে।

নিহতের ভাই ও সালিশী মামলার বিবাদী আবদুল কাদের জানান, দীর্ঘদিন ধরে তাদের পৈত্রিক জমি নিয়ে বিরোধ চলে আসছে তার চাচা আবদুল জলিলের সাথে। রবিবার সকালে বদরখালী সমিতিতে সালিশী বৈঠকের ধার্য্যদিন দিন।সালিশী বৈঠক শুরুর পূর্ব থেকে বাদী আবদুল জলিল উপস্থিত থাকলেও আমরা কেউ ছিলাম না ওই বৈঠকে। সালিশী বৈঠকে যাওয়ার পথে আমার ভাইদের ওপর আবদুল জলিলের ছেলেসহ ৪-৫ জন স্বশস্ত্র সন্ত্রাসীরা অতর্কিত ভাবে হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা আমার ভাই জয়নাল আবেদীন বদকে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি জানান, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার করা হয়। আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আসামীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে বলে তিনি জানান।

 

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com