Warning: mysql_fetch_array() expects parameter 1 to be resource, boolean given in /home/www/kholakagojbd.com/popular.php on line 70
সকালের নাস্তায় রসুনের পরোটা : - Poriborton

সকালের নাস্তায় রসুনের পরোটা

ডেস্ক রিপোর্ট / ৪:৪০ অপরাহ্ণ, জানুয়ারি ০২,২০২২

রসুন আমাদের স্বাস্থ্যের পক্ষে কতটা উপকারি, তা আমরা প্রায় সকলেই জানি। রসুনে রয়েছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল, অ্যান্টি-ফাংগাল, অ্যান্টি-ভাইরাল এবং অ্যান্টি-সেপটিক উপাদান। এটি প্রদাহ কম করে, রক্ত সঞ্চালন ঠিক রাখতেও সাহায্য করে।

 

এছাড়া ভিটামিন সি, ভিটামিন বি-৬, সেলেনিয়াম, কপার, জিঙ্কের মতো উপাদানও রয়েছে রসুনে। স্বাস্থ্যের পাশাপাশি, রসুন চুল আর ত্বকের বিভিন্ন সমস্যাও দূর করে। ভারতীয় রান্নায় ব্যবহৃত অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উপকরণ রসুন। এটি খাবারের স্বাদ দ্বিগুণ বাড়িয়ে দেয়। প্রায় সব রান্নাতেই রসুনের ব্যবহার করা হয়, তবে রসুনের পরোটা খেয়েছেন কি? যদি না খেয়ে থাকেন তাহলে আজই ট্রাই করুন। রসুনের পরোটা খেতে খুবই সুস্বাদু, আর তৈরি করতেও বেশি কিছু লাগে না। তাহলে চলুন জেনে নেওয়া যাক, কীভাবে তৈরি করবেন রসুনের পরোটা।

উপকরণ:
আটা বা ময়দা রসুন কাঁচা মরিচ লবণ তেল গোলমরিচ গুঁড়ো গরম মশলা গুঁড়া জোয়ান।

পদ্ধতি:
রসুনের পরোটা তৈরি করতে প্রথমে রসুনের খোসা ছাড়িয়ে কুচি করে নিন বা ভাল করে থেঁতো করে নিতে পারেন। তারপর কাঁচালঙ্কা কুচি করে নিন।

এরপরে, রসুন এবং কাঁচা মরিচের সাথে লবণ এবং জোয়ান মেশান।

ময়দা মাখার সময় লবণ, গোলমরিচ গুঁড়া, জোয়ান এবং গরম মশলা গুঁড়া দিয়ে ভালোভাবে মাখুন। এতে পরোটা সুস্বাদু হবে।

এবার ময়দার ছোট ছোট বল বানিয়ে তাতে রসুন ও কাঁচা মরিচ মিশ্রণ ভরে পরোটার আকারে বেলে নিন। মাঝারি আঁচে পরোটা তৈরি করে চাটনির সঙ্গে পরিবেশন করুন।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com