দামে কম মানে ভালো কাকলী কবিতার বই

সোমা মুৎসুদ্দী / ২:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ৩০,২০২১

জীবনে অনেক বই আপনারা পড়েছেন মানে কবিতা গল্প উপন্যাস কিন্তু আমার সম্পাদিত কাকলী কবিতার বইটি একবার পড়ে দেখবেন তখনই বুঝতে পারবেন মজা কারে কয়। কী আছে আমার কাকলী কবিতার বইয়ে। জানতে হলে পড়তে হবে ছেলে থেকে বুড়ো। এতে মানুষের জীবনের সব বিষয় নিয়ে কবিতা লেখা আছে। পড়তে হবে মন্ত্রের মতো তারপর দেখবেন কেমন ম্যাজিকের মতো কাজ করছে কাকলী কবিতার বই।

বইটিতে প্রেম, বিরহ, পরকীয়া, পাগলামি, কবিদের রহস্যময় জীবনযাপন, ব্যবসা-বাণিজ্য, পাশের বাসার ভাবি, নতুন ভাড়াটিয়া, হামলা, মামলা, ধর্মের কল বাতাসে নড়ে, বিয়ের বয়স, হ্যাপি নিউয়ার থুক্কু হ্যাপি নিউ ইয়ার, জানের জান পরানের পরান, মুক্তমনা, ধর্মমনা, বাজার সদাই-পাতি সব বিষয়ের উপর ভিন্ন স্বাদের কবিতা আমি নিজেই লিখেছি। যা লেখার সাহস আমার আগে আর কেউ করে দেখাতে পারেনি।

আমার নাম কাকলী আর আমার নামের সাথে মিলিয়ে বইটির নাম দিয়েছি কাকলী কবিতার বই। যাদের বাচ্চা হচ্ছে না যারা ডাক্তার কবিরাজের পেছনে অনেক টাকা এরই মধ্যে খরচ করে ফেলেছেন তাদের কাছে আমার অনুরোধ, ভাইয়েরা মাত্র বিশ টাকা খরচ করে বইটি কিনে ভাবীদের কবিতা শোনান দেখবেন কেমন কাটাছেঁড়া ছাড়াই সুন্দর ফুটফুটে বাচ্চা হবে। যেসব ছেলের বিয়ে হচ্ছে না আমার সম্পাদিত কাকলী কবিতার বইটি একবার পড়ুন। তারপর দেখবেন পাত্র হিসেবে পাত্রীর মাও আপনাকে পছন্দ করবে মানে উনার নিজের জন্য। বন্ধুর পকেটে অনেক টাকা, কিন্তু আপনার নেই তাতে কী! কোনো চিন্তা নেই পড়ে ফেলুন কাকলী কবিতার বইয়ের আট নম্বর কবিতা! হাত খরচ বাবদ আপনার বন্ধু প্রতি মাসে টাকা দেবে।

এবার আসি পাশের বাসার ভাবীদের যারা পটাতে চান মানে ভালোবাসার নাটক করে টাকাপয়সা হাতিয়ে নিতে চান পড়ে ফেলুন কাকলী কবিতার বইয়ের চার নম্বর কবিতা। পাশের বাসার মোটি ভাবি ও আমি চিকন আলী।

তাছাড়া সব দেশের গান কীভাবে গাইতে পারবেন তার জন্য পড়বেন বার নম্বর কবিতা ফাটা বাঁশের গান। বাজারে গিয়ে কিছুই কিনতে পারছেন না। সব দামের আগুন! পড়ে ফেলুন দুই নম্বর কবিতা। বাজারে এসে অজ্ঞান ও এর প্রতিকার মিলবে। তাছাড়া জমিজমা, বউয়ের পাগলামি, ছোট শালার বিদেশ গমন, বুড়ি শালির বিয়ে, নায়িকা নামের কলঙ্ক, নায়িকা কেন জেলে, হিরো কেন জিরো সব বিষয় নিয়ে কবিতা আছে। কাজেই আর দেরি না করে আজই আমার সাথে যোগাযোগ করে কিনে ফেলুন দামে কম মানে ভালো কাকলী কবিতার বই।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com