আজও রাজধানীতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ, বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক / ২:৫৪ অপরাহ্ণ, নভেম্বর ২৮,২০২১

নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈমের মৃত্যুর প্রতিবাদে নিরাপদ সড়কসহ ৯ দফা দাবি বাস্তবায়নে রাজধানীর বিভিন্ন সড়কে আজও অবরোধ ও বিক্ষোভ প্রদর্শন করছে শিক্ষার্থীরা।

রোববার রামপুরায় ইমপিরিয়াল কলেজের শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করছে।

এসময় তাদের হাতে বিভিন্ন দাবি সংবলিত প্ল্যাকার্ড ও ব্যানার দেখা গেছে। পাশাপাশি শিক্ষার্থীদের দাবি আদায়ে স্লোগানও দিতে দেখা গেছে।

এদিন বেলা সাড়ে ১১টার দিকে ৯ দফা দাবিতে রাজধানীর ধানমন্ডি ২৭ নম্বর, মোহাম্মদপুর ও লালমাটিয়া, সায়েন্স ল্যাব, উত্তরা হাউজ বিল্ডিং এলাকায়ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

এসময় পুলিশ ও ট্রাফিক সদস্যদের আশপাশে অবস্থান করতে দেখা গেছে।

শিক্ষার্থীদের রাস্তায় অবস্থানের কারণে মিরপুর সড়ক-নিউমার্কেটগামী সড়কে যান চলাচল সীমিত করা হয়েছে। মানিকমিয়া এভিনিউ মোড়ে ট্রাফিক পুলিশ সদস্যদের গাড়ি ডাইভারসন করতে দেখা গেছে।

এর আগে ৯ দফা দাবি বাস্তবায়নে শনিবার দুই দিন সময় বেধে দেয় শিক্ষার্থীরা। তবে একইসঙ্গে পরবর্তী দুই দিন, অর্থাৎ রোববার ও সোমবার বিক্ষোভ কর্মসূচি পালনেরও ঘোষণা দেয় তারা।

শিক্ষার্থীরা জানিয়েছে, ৯ দফা দাবি আদায়ে গত বৃহস্পতিবার তারা সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়ে গিয়েছিল। বিআরটিএ কর্তৃপক্ষ এক সপ্তাহ সময় চেয়েছে। আগামী মঙ্গলবারের মধ্যে তাদের দাবি মেনে প্রজ্ঞাপন জারি করা না হলে ওই দিন দুপুরে শিক্ষার্থীরা বিআরটিএ কার্যালয় ঘেরাও করবে।

শিক্ষার্থীরা বলেছে, তারা কোনো ধরনের ভাঙচুর করার জন্য সড়কে নামেনি। ২০১৮ সালের আন্দোলনের সময় ৯ দফা দাবি তুলেছিল তারা। সরকার বলেছিল, দাবিগুলো মানা হয়েছে। কিন্তু একটি দফাও এখন পর্যন্ত বাস্তবায়িত হয়নি। এবার ৯ দফা মানা না হলে আগামী মঙ্গলবার থেকে আরও কর্মসূচি ঘোষণা করা হবে।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com