করোনায় চট্টগ্রামে ৫ জন আক্রান্ত

চট্টগ্রাম ব্যুরো / ৫:১৭ অপরাহ্ণ, নভেম্বর ২৫,২০২১

ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ৪৭৯ জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাসে ৫ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। চট্টগ্রামের অবশিষ্ট ৯ ল্যাবে ৯৮১ জনের নমুনায় একজনও পজিটিভ পাওয়া যায়নি। সংক্রমণ হার ০ দশমিক ৩৪ শতাংশ।

চট্টগ্রাম জেলার গতকালের করোনাভাইরাস সংক্রমণের চিত্র ছিল এমনই। জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো সর্বশেষ ২৪ ঘণ্টার রিপোর্ট থেকে এ চিত্র পাওয়া যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, বিআইটিআইডিসহ নগরীর নয় ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল বুধবার চট্টগ্রামের ১ হাজার ৪৬০ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৫ জন পজিটিভ শনাক্ত হন। এরা সকলেই শহরের বাসিন্দা। জেলার ১৫ উপজেলায় নতুন কোনো আক্রান্ত পাওয়া যায়নি। করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ২ হাজার ৩৭৩ জন। এর মধ্যে শহরের ৭৪ হাজার ৭০ জন ও গ্রামের ২৮ হাজার ৩০৩ জন। গতকাল করোনায় আক্রান্ত কোনো রোগির মৃত্যু হয়নি। মৃতের সংখ্যা ১ হাজার ৩৩১ জনই রয়েছে। এতে শহরের ৭২৩ ও গ্রামের ৬০৮ জন।

অন্যান্য ল্যাবরেটরির ২৪ ঘণ্টার রিপোর্টে দেখা যায়, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৫৮, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩০, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ ৩, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাব শেভরনে ৩৮৯, ইম্পেরিয়াল হাসপাতালে ২৬৮, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১৮৮ এবং মেডিকেল সেন্টার হাসপাতালে ৬ টি নমুনা পরীক্ষা করা হয়। চট্টগ্রামের ২৪ টি নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হয়। এ নয় ল্যাবে পরীক্ষিত ৯৮১ নমুনার সবগুলোরই রিপোর্ট নেগেটিভ আসে।

এদিন এপিক হেলথ কেয়ার, ল্যাব এইড ও মেট্রোপলিটন হাসপাতাল ল্যাব এবং এন্টিজেন টেস্টে কোনো নমুনা পরীক্ষা হয়নি।
ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে বিআইটিআইডি’তে ১ দশমিক ০৪ শতাংশ এবং চমেকহা, চবি, সিভাসু, আরটিআরএল, শেভরনে, ইম্পেরিয়াল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, মেডিকেল সেন্টার এবং কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ০ শতাংশ সংক্রমণ হার নির্ণিত হয়।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com