হুইস্কির স্বাদে চা!

পাকা রাঁধুনি ডেস্ক / ১০:১৪ পূর্বাহ্ণ, নভেম্বর ০৯,২০২১

বাঙালির চায়ের অভ্যাস বহুদিনের। কবে হল? কীভাবে হল? সেটা তর্কপ্রিয়দের জন্য তোলা থাক। চা প্রেমীরা এক কাপ চা পেলেই খুশি। কোথাও দুধ-চা জনপ্রিয়, কোথাও ‘লিকার টি’, কেউ আবার লেবু চায়ে প্রাণ ভরান, কারওবা পছন্দ ‘গ্রিন টি’।

কোল্ড কফির মত কোল্ড টি-ও জনপ্রিয় কোথাও কোথাও। জাফরণ, মালাইয়ের চা, মশলা চায়ের কদরও রয়েছে। অনেকের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে ফুলের সুগন্ধযুক্ত চা। কিন্তু চায়ে চুমুক দিলেই যদি বিয়ার বা স্কচ-হুইস্কির স্বাদ মেলে তবে কেমন হয়? আবার সেই চায়ে চুমুক না দিয়ে কামড় দেওয়ার সুযোগ পেলেই কেমন লাগবে?


হ্যাঁ, সেই সুযোগ করে দিয়েছে কলকাতার বর্ধমানের ‘ক্যাডি টি বার’। প্রাচ্য ও পাশ্চাত্যের যুগলবন্দিতে এখানে তৈরি হচ্ছে নানা ফ্লেভারের চা। ‘চকোলেট টি’, ‘বিয়ার টি’, ‘হুইস্কি টি’, ‘ভদকা টি’-র মত ৫৫টি ফ্লেভারের ‘ফিউশন টি’ এখন বর্ধমানবাসীর দোড়গোড়ায়।

এখন বাজারে হিট নীলপুর এলাকার ‘ক্যাডি টি বার’। বিশ্বের সব প্রান্তের চায়ের স্বাদ মিলছে এখানে। এখানে ৬ টাকা থেকে শুরু চায়ের দাম। ১২০ টাকাতেও এক কাপ চা পাওয়া যায়।

আড্ডাপ্রিয় বাঙালি চায়ের পেয়ালায় তুফান তুলতে ওস্তাদ। এমন অনেকেই ভিড় জমাচ্ছেন বর্ধমান শহরের এই বারে। চায়ের স্পেশ্যাল ফিউশন নিয়ে হাজির হচ্ছে এই বার। তবে তার ফ্লেভার বা রেসিপি গোপন রাখা হচ্ছে।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com