নাগেশ্বরীতে ইউপি নির্বাচন: প্রস্তুতি নিচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি / ৪:০৭ অপরাহ্ণ, অক্টোবর ১৯,২০২১

নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে ভোটের হাওয়া বইতে শুরু করেছে নাগেশ্বরীর ১৪ ইউনিয়নে। সম্ভাব্য প্রার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে গ্রামগঞ্জ ও পাড়া মহল্লার বিভিন্ন অলিগলি, চায়ের দোকান।

জানা গেছে, দলীয় প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ নিয়ে বিএনপির মধ্যে ধোঁয়াশা থাকলেও আওয়ামী লীগ ও জাতীয় পার্টিতে সেই দুশ্চিন্তা নেই। বরাবরের মতো এবারেও বড় দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও জাতীয় পার্টি দলীয় প্রতীক ও প্রার্থীর বিজয় নিশ্চিতে প্রার্থী বাছাইয়ে বেশ সতর্ক। ইতোমধ্যে ১৬ অক্টোবর শনিবার বর্ধিত সভা করেছে উপজেলা আওয়ামী লীগ। প্রতিটি ইউনিয়নে তাদের সম্ভাব্য প্রার্থীর তালিকা বেশ দীর্ঘ।

জটিলতা এড়াতে তাই তৃণমূলের রায়ে প্রার্থী বাছাইয়ে তারা ইউনিয়ন কমিটির সঙ্গে বৈঠকে বসেছে রোববার। সোমবার পর্যন্ত পর্যায়ক্রমে ১৪ ইউনিয়নে নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করবে।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোজাম্মেল হক প্রধান জানান, কেন্দ্রীয় নির্দেশনা মেনে তৃণমূলের রায়ে ইউনিয়ন চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী বাছাই করে তা কেন্দ্রে পাঠানো হবে।

জেলা জাতীয় পার্টির আহ্বায়ক সাবেক সাংসদ এ কে এম মোস্তাফিজুর রহমান মোস্তাক জানান, ইতোমধ্যে দলীয় নেতাকর্মীদের নিয়ে বৈঠক করে ৩-৪টি বাদে প্রায় সব ইউনিয়নে লাঙ্গল প্রতীকের ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থীর তালিকা প্রস্তুত করা হয়েছে। বাকি ইউনিয়নগুলোতেও দ্রুত দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে।

এদিকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীকে বিএনপির অংশগ্রহণ নিয়ে সংশয় থাকলেও সম্ভাব্য প্রার্থীরা বসে নেই।

নিজেদের পক্ষে তারা প্রচার প্রচারণা চালাচ্ছেন। হয়তো শেষ পর্যন্ত তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন। উপজেলা বিএনপি সম্পাদক গোলাম মওলা আজাদ বাবলু জানান, আমরা এখনো কেন্দ্রীয় নির্দেশনার অপেক্ষায়।

গতবারের মতো এবারেও নির্বাচনে থাকছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। সংগঠনটির সভাপতি গোলাম মোস্তফা মো. আনছার আলী রয়েল বলেন, আমরা ইতোমধ্যে ১৪ ইউনিয়নে আমাদের প্রার্থী তালিকা চূড়ান্ত করেছি।

এছাড়াও দলীয় প্রার্থীর বাইরে অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে নিজেদের কর্মী সমর্থকদের নিয়ে প্রচার প্রচারণা চালাচ্ছেন। সর্বত্রই আলোচিত হচ্ছে শেষ পর্যন্ত কে পাচ্ছেন কোন প্রতীক।

উল্লেখ্য, ২৮ নভেম্বর তৃতীয় ধাপে নাগেশ্বরীর ১৪ ইউনিয়নসহ ১০০৭ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২ নভেম্বর, বাছাই ৪ নভেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ১১ নভেম্বর।

 

 

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com