নরসিংদীতে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

নরসিংদী প্রতিনিধি / ১০:৩৩ পূর্বাহ্ণ, অক্টোবর ১৯,২০২১

নরসিংদীতে জনপ্রতিনিধি, আইন শৃঙ্খলা বাহিনী, সুশীল সমাজ, সামাজিক, ধর্মীয় নেতৃবৃন্দসহ সকল পর্যায়ে উপস্থিতিতে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ অক্টাবর) নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খানের সভাপতিত্বের জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজিম, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূইয়া, নরসিংদী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জি এম আবু তালেব, সেক্টর কমান্ডার ফোরাম একত্তরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, র‌্যাব, আনসার-ভিডিপিসহ যুবলীগ-ছাত্রলীগ অন্যান্য অংগ সংগঠনের প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি হিসাবে উপস্থিত ছিলেন, নরসিংদী সরকারি কলেজ সাবেক অধ্যক্ষ গোলাম মোস্তফা মিয়া, হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধি হিসেবে জেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক অনীল ঘোষ, সাধারন সম্পাদক সুব্রত কুমার দাসস, আলেম ওলামাদের প্রতিনিধি বাজার মসজিদের খতিব আলী আহমেদ হোসাইনী, ইমাম পরিষদের সভাপতি-সেক্রেটারি ও সাংবাদিক সমাজের প্রতিনিধি হিসেবে ছিলেন প্রেস ক্লাবের সভাপতি মাখন দাস প্রমুখ।

সভায় জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, কুমিল্লার একটি অনাকাঙ্খিত ঘটনাকে পুজি করে একটি চক্র সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের ব্যক্তিবর্গে মন্দির-বাড়ি ঘরে হামলা করছে, সরকারি সম্পত্তি ও জান মালের ক্ষতি করছে। সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টির পায়তারা করছে। এ পরিস্থিতিতে সম্মিলিতভাবে বসে কর্মপরিকল্পনা তৈরির জন্য এ সভা আহবান করা হয়েছে। যেই এই ধরণের অপকর্মে লিপ্ত হবে তাকেই আইনের আওতায় আনা হবে।

এরপাশাপাশি রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজ, সাংবাদিকবৃন্দ, মসজিদ মাদ্রাসার আলেম-ওলামা, বীর মুক্তিযোদ্ধাগণসহ সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সকল পর্যায়ের মানুষ যার যার অবস্থান থেকে সমাজের শান্তি শৃঙ্খলা রক্ষাসহ সাম্প্রদায়িক সম্প্রতি বজায় রেখে কাজ করার আহবান জানান।

সভায় পুলিশ সুপার কাজী আশরাফুল আজিম বলেন, নরসিংদী জেলার অসাম্প্রদায়িক ঐতিহ্য কাউকে নষ্ট করতে দেয়া হবে না। যে বা যারা এই কর্মে লিপ্ত হবে পুর্বের ন্যায় আইনের আওতায় আনা হবে। এ বিষয়ে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।


জেলা পরিষদের চেয়ারম্যান মতিন ভূইয়া বলেন, আওয়ামী লীগের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। গুজবে কান না দিয়ে যাচাই বাছাই করে যে কোন বিষয়ে প্রতিক্রিয়া দেখানোর জন্য সকলকে অনুরোধ জানান। আলেম ওলামাদের মসজিদে মসজিদে এ বিষয়ে আলোচনা করে সাধারন মানুষকে সচেতন করতে হবে।

সভায় আইন-শৃঙ্খলা বজায় রাখতে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা পালন ও প্রান্তিক পর্যায়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সচেষ্ট থাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com