ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গুচ্ছ পরীক্ষা নিতে প্রস্তুত যবিপ্রবি

ভর্তিচ্ছুরা থাকতে পারবেন না হলে

নাজমুল হোসাইন, যবিপ্রবি
🕐 ৪:৫১ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২১

গুচ্ছ পরীক্ষা নিতে প্রস্তুত যবিপ্রবি

২০ বিশ্ববিদ্যালয়ের সমন্বিত গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) কেন্দ্রে পরীক্ষা নিতে সব ধরনের পূর্ব প্রস্তুতি সম্পন্ন করেছে যবিপ্রবি প্রশাসন। তবে যবিপ্রবিতে স্নাতক শ্রেণির পরীক্ষার্থীরা হলে থেকে পরীক্ষা দেওয়ায় তাদের স্বাস্থ্যবিধির কথা চিন্তা করে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের হলগুলোতে থাকতে দেওয়া হবে না।

ভর্তি পরীক্ষার বিষয়ে যবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন বলেন, ভর্তি পরীক্ষায় প্রায় ১ লাখ ৩২ হাজার শিক্ষার্থীর মধ্যে যবিপ্রবি কেন্দ্রে পরীক্ষায় অংশ গ্রহণ করবে ৬০০০ শিক্ষার্থী। আমরা এর মধ্যে পরীক্ষার বিষয়ে সব ধরনের পূর্ব প্রস্তুতি সম্পন্ন করেছি।

শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মানার বিষয়ে তিনি বলেন, করোনার ২ ডোজ টিকা নেওয়া থাকলেও প্রত্যেক শিক্ষার্থীকে বাধ্যতামূলক মাক্স পরতে হবে। করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে ৩ ফুট দূরত্ব রেখে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করবে। এছাড়া পরীক্ষায় অংশগ্রহণকারী সব শিক্ষার্থীর জন্য শুভকামনা জানান তিনি।

উল্লেখ্য, আগামী ১৭ অক্টোবর ২০২১ খ্রি. তারিখ রবিবার থেকে শুরু হচ্ছে গুচ্ছভুক্ত পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথমবর্ষে সশরীরে ভর্তি পরীক্ষা।

দুপুর ১২ ঘটিকা থেকে দুপুর ১টা পর্যন্ত গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়া আগামী ২৪ অক্টোবর ‘খ’ ইউনিট ও ০১ নভেম্বরে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষাও অনুষ্ঠিত হবে।

 
Electronic Paper