সম্মিলিত প্রচেষ্টায় উত্তরের উন্নয়ন করতে হবে: বাণিজ্য মন্ত্রী

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি / ৬:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯,২০২১

সকলের সম্মিলিত প্রচেষ্টায় উত্তরের উন্নয়ন করতে হবে। উত্তরবঙ্গ অনেক সম্ভাবনাময় অঞ্চল। সুন্দরগঞ্জ, পীরগাছা, কাউনিয়া ও উলিপুরের মানুষ মিলে মিশে থাকতে চাই। তাই উন্নয়নের কোন বিকল্প নেই। তিস্তার তীরে বেক্সিমকো কোম্পানি বিশাল প্রজেক্ট বাস্তবায়ন করছে। ফলে এই তিস্তার তীরে উন্নয়নের ছোঁয়া লেগেছে। অবহেলিত তিস্তার চরে আলীবাবা থিম পার্ক হয়েছে। যেখানে অনেক বেকারের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে।

রোববার বিকেলে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের লাটশালা গ্রামের তিস্তার তীরে আলীবাবা থিম পার্কের উদ্যোগে আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতার ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন রংপুর-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও বাণিজ্য মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্সী।

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ-আল-মারুফের সভাপতিত্বে এ সময় বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী স্থানীয় সাংসদ ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীর ভূয়সী প্রশংসা করে বলেন, আপনাদের এমপি একজন সৎ, মেধাবী ও পরিশ্রমী মানুষ। সে এলাকার উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে। এলাকার উন্নয়নে তিনি আমার সাথে নিয়মিত যোগাযোগ রাখছে। আমরা সবাই মিলে এলাকার উন্নয়ন করতে চাই। আগামীতে সুন্দরগঞ্জ, পীরগাছা, কাউনিয়া ও উলিপুরের উন্নয়নের জন্য আলীবাবা থিম পার্ক ঘেঁষে তিস্তা নদীতে আরও একটি ব্রিজ করা হবে।

এ সময় বিশেষ অতিথির বক্তব্যে স্থানীয় সাংসদ ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী বলেন, তিস্তার চরে বেসরকারি কোম্পানিগুলো ব্যাপক উন্নয়ন করছে। এতে এলাকায় বেকারত্ব সমস্যা দূর হচ্ছে। বেক্সিমকো পাওয়ার প্লান্ট বাস্তবায়ন করতে গিয়ে মামলার ঘটনা ঘটেছে। আমি একজন আইনজীবী হিসেবে মামলাগুলো তুলে নেয়ার জন্য আহ্বান করছি।

এ সময় তিনি আরও বলেন, আগামীতে এই তিস্তার চরে আরও একটি মেগা প্রজেক্ট বাস্তবায়ন করা হবে। বাণিজ্য মন্ত্রীসহ এই এলাকায় অনেক উন্নয়ন করার স্বপ্ন দেখছি। সুন্দরগঞ্জ থেকে আলীবাবা থিম পার্ক পর্যন্ত একটি রাস্তার জন্য মন্ত্রী মহোদয় ডিও লেটার দিতে চেয়েছে, যা শীঘ্রই বাস্তবায়ন করা হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- পীরগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবার রহমান, পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীন, পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন, আলীবাবা থিম পার্কের প্রোপ্রাইটার আলহাজ্ব ইয়ার আলী, তারাপুর ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম প্রমূখ।

প্রতিযোগিতাটি উপভোগ করতে তিস্তার তীরে জনস্রোতে পরিনত হয়। নারী-পুরুর, যুবক-যুবতীসহ নানা বয়সের মানুষেরা তিস্তার পাড়ে কানায় কানায় ভরে যায়। এতে উৎসুক জনতার ভিড়ে পা ফেলানোর যায়গা ছিল না।

নৌকা বাইচ খেলা শেষে বিজয়ী বাইচেলদের মাঝে গরু বিতরণ করা হয়।

 

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com