ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আজকের দিনটি কেমন যেতে পারে

খোলা কাগজ ডেস্ক
🕐 ৮:৫০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২১

আজকের দিনটি কেমন যেতে পারে

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। পাঠকদের জন্য তাই আজ রোববার (১৯ সেপ্টেম্বর)-এর রাশিফল সংক্ষিপ্ত পরিসরে তুলে ধরা হলো।

মেষ

আজ সকাল থেকে মন খুব একটা ভাল থাকবে না। পুরনো শত্রুরা নতুন করে আপনার ক্ষতি করতে পারেন। সংসারে একটু অভাবের যোগ থাকবে। বাড়িতে নতুন অতিথিকে নিয়ে আনন্দ। আজ সবথেকে বিশ্বাসযোগ্য মানুষ আপনাকে ঠকাতে পারেন। ন্যায্য পাওনা আদায় করতে গিয়ে অশান্তি হতে পারে। খুব ভাল চাকরির খোঁজ আসতে পারে। লিভারের সমস্যায় ভোগান্তির আশঙ্কা।

বৃষ

সঙ্গীতের সঙ্গে যুক্ত ব্যক্তিদের এগোনোর পথে বাধা আসবে। সুখ স্বাচ্ছন্দ্য সংসারে ফিরে আসার আশা রাখতে পারেন। বিপদে আত্মরক্ষা নিজেকেই করতে হবে। ব্যবসায় বাজে খরচ হতে পারে। পায়ের নীচে আঘাত লাগতে পারে। বুঝে খরচ করুন, আজ খরচ বৃদ্ধি পাবে। সংসারে কোনও দায়িত্ব থাকলে তাড়াতাড়ি সেরে ফেলুন। আজ নিয়মিত কাজে বাধা আসতে পারে। সন্তানের ব্যাপারে উদ্বিগ্নতা থাকবে।

মিথুন

কোনও প্রভাবশালী ব্যক্তির জন্য সম্মান বাড়বে। রাস্তায় বাধার সামনে পড়তে হতে পারে। স্বামী-স্ত্রী বিবাদের জন্য মানসিক চাপ বাড়বে। ব্যবসায় সচেতনতা বাড়তে পারে। গঠনমূলক কাজের চিন্তা ও নতুন পরিকল্পনা সফল হতে পারে। আজ স্ত্রী এমন কিছু কাজ করবেন যা দেখে আপনাকে অবাক হতে হবে। নিজের কাজের ওপর নিজেরই গর্ব হবে। জ্বর জ্বালায় ভোগান্তির আশঙ্কা আছে। নতুন বাড়ি তৈরির পরিকল্পনা করতে হবে।

কর্কট

আজ সব কাজে কমবেশি সাফল্য পাবেন। স্ত্রীর উৎসাহে ব্যবসায় উন্নতির আশা রাখতে পারেন। উপকারের পরিবর্তে অপদস্ত হওয়ার আশঙ্কা আছে। বাড়িতে আত্মীয় আসতে পারে। প্রেমে জটিলতা আসতে পারে। আজ নিজের কারও জন্য মানসিক পীড়া আসতে পারে। প্রতিবেশীর সঙ্গে বিবাদে আইনি ঝঞ্ঝাট আসতে পারে। বেশি কথা বলায় স্ত্রীর সঙ্গে বিবাদের আশঙ্কা।

সিংহ

নিজের সিদ্ধান্ত আজ কার্যকরী হবে না। প্রতিবেশীর সঙ্গে সামাজিক কোনও বিষয়ে আলোচনা। অতিরিক্ত পরিশ্রমের ফলে শারীরিক দুর্বলতা আসতে পারে। আজ কোনও কারণে মনে খুব ভয় কাজ করবে। কাউকে বিশ্বাস করলে ঠকতে হতে পারে। আজ সব কাজের জন্য একটু ধৈর্য ধরতে হবে। পরিবারের সঙ্গে কোথাও বেড়াতে যাওয়া নিয়ে আলোচনা বন্ধ হতে পারে। চিকিৎসার ব্যাপারে খরচ বাড়বে। স্ত্রী বিবাদ থেকে সাবধান থাকুন।

কন্যা

আজ ব্যবসা ভাল চললেও সঞ্চয় ভাগ্য খুব একটা ভাল থাকবে না। বিদ্যার্থীদের জন্য খুব ভাল খবর অপেক্ষা করছে। অনিচ্ছাকৃত ভাবে হলেও কোনও কাজ ফেলে রাখবেন না। আপনার আলোচনায় মানুষ সন্তুষ্ট হবেন। আজ আপনাকে কোনও প্রভাবশালী ব্যক্তির বশ্যতা স্বীকার করতে হতে পারে। শত্রু পক্ষের সঙ্গে আপস করে নিজের কাজ উদ্ধার। প্রয়োজনীয় বিষয়ে তাড়াতাড়ি এগিয়ে যান। বাড়ি তৈরির জন্য অতিরিক্ত খরচ হবে।

তুলা

সবার সঙ্গে একটু ভাল ব্যবহার করুন, না হলে বিবাদ বাধতে পারে। ব্যবসায় চাপ বাড়বে। ঋণ থেকে মুক্তির বিষয়ে আলোচনা। কাজে ভুল হওয়ার সম্ভাবনা। শত্রুদের থেকে একটু সাবধান থাকুন। কোনও আশা নষ্ট হতে পারে। সম্পত্তি নিয়ে চিন্তা বাড়বে। মহিলাদের থেকে সাহায্য পাবেন। পেটের সমস্যা বাড়তে পারে। স্ত্রী আবদার পূরণ করতে পারবেন। সন্তানের ব্যাপারে চিন্তা বাড়বে।

বৃশ্চিক

চাকরিতে বিবাদ থেকে সাবধান থাকা দরকার। অনেক দিনের আশা পূর্ণ হতে পারে। প্রেমে চাপ বাড়বে। কর্মস্থানে উৎকণ্ঠা বাড়তে পারে। বাড়ির কাছে ভ্রমণ হতে পারে কাজের ভাল সুযোগ আসতে পারে। বাজে চিন্তার জন্য মানসিক কষ্ট হবে। লটারি থেকে কিছু আয় হবে। বন্ধুর দ্বারা ক্ষতি হওয়ার যোগ রয়েছে।

ধনু

বাইরের লোকের চিকিৎসার জন্য খরচ বাড়তে পারে। আজ অশুভ কিছু ঘটতে পারে। শরীরে কোনও অংশে ব্যথা নিয়ে চিন্তা হবে। কর্মস্থানে সমস্যা বাড়বে। অকারণে তর্কে জড়িয়ে পড়তে পারেন। স্ত্রীর জন্য বাড়িতে বিবাদের আশঙ্কা। আত্মীয়ের সঙ্গে সম্পত্তি নিয়ে আলোচনা। সামাজিক সুনাম আসতে পারে। ব্যবসার ব্যাপারে ভাল যোগাযোগ আসবে। বাড়তি খরচ নিয়ে চিন্তা থাকবে। অফিসে বাড়তি আয় হতে পারে।

মকর

প্রেমের প্রতি ঘৃণা আসতে চলেছে। শরীরের কোনও ক্ষত থেকে রোগ বাড়তে পারে। যাঁরা বিদেশে থাকেন তাঁদের জন্য ভাল সুযোগ আসতে পারে। পাওনা আদায়ে অশান্তি হবে। লজ্জার কোনও কাজ আপনার দ্বারা হতে পারে। স্ত্রীর সঙ্গে বিবাদের জন্য মানসিক কষ্ট বাড়তে পারে। পড়াশোনার জন্য শুভ পরিবর্তন। ব্যবসার ব্যাপারে চাপ বাড়তে পারে। বাড়িতে অতিথি আসতে পারে।

কুম্ভ

সন্তানের জন্য খরচ বাড়তে পারে। কাজের জন্য সুনাম বাড়বে। বিদেশে থাকা বন্ধুর জন্য মন খারাপ হবে। ব্যবসায় খরচ নিয়ে আলোচনা। একাধিক পথে আয় করতে গিয়ে বিপদ আসতে পারে। কাজ নিয়ে উদ্বেগ বাড়তে পারে। খেলাধূলার জন্য উপহার পেতে পারেন। অহেতুক ক্রোধ বাড়তে পারে। নতুন কোনও কাজের জন্য যোগাযোগ হবে।

মীন

আজ সকালের দিকে শুভ কিছু ঘটতে পারে। কুটিল মনোভাবের জন্য অশান্তি হবে। ব্যবসায় ভাল সুযোগ আসতে পারে। আর্থিক সাহায্য মেলার সম্ভাবনা আছে। পাওনা আদায়ে দেরি হতে পারে। পেটের সমস্যা থেকে সাবধান থাকুন। ব্যবসায় খরচ বাড়বে। চালাকির দ্বারা বিপদ থেকে উদ্ধার পাবেন। চিকিৎসার খরচ বাড়তে পারে। সন্তানের জন্য মানসিক চিন্তা হবে।

 
Electronic Paper