স্বর্ণের চুল

ডেস্ক রিপোর্ট / ১:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬,২০২১

মানুষের নানা রকম অদ্ভুত শখ থাকে। সেই শখ পূরণের জন্য অনেকে ঝুঁকিও নেন। তাদের তালিকায় রয়েছেন মেক্সিকান র‌্যাপার ড্যান সুর। মাথার চুল ফেলে দিয়ে এর জায়গায় স্বর্ণের চেইন স্থাপন করেছেন তিনি।

বিষয়টি নিয়ে ড্যান সুর টিকটকে তার ভক্তদের বলেছেন, ‘সবাই তাদের চুল রঙ করে। আমি ভিন্ন কিছু করতে চেয়েছি। আশা করব, কেউ আমাকে কপি করবে না।’

অপর এক ভিডিওতে ২৩ বছর বয়সী এই গায়ক বলেন, ‘আমি মাথায় হুক স্থাপন করেছি। এই হুকের সঙ্গে আরো হুক রয়েছে। সবগুলোই আমার চামড়ার নিচে খুলির সঙ্গে আটকানো।’

গত এপ্রিলে মাথায় এই ‘স্বর্ণের চুল’ স্থাপন করেছেন ড্যান সুর। এছাড়াও তার মাথায় হীরার হার ঝুলতে দেখা যায়। সোনা, হীরার সঙ্গে বিভিন্ন ধরনের দামি পাথরও রয়েছে ড্যান সুরের মাথায়। আর এই র‌্যাপারের এমন কাণ্ড দেখে হতবাক তার ভক্ত-অনুসারীরা। তবে চিকিৎসকদের মতে এটি খুবই বিপজ্জনক একটি কাজ। এতে ত্বকে ইনফেকশন হতে পারে।

ডা. ফ্র্যাঙ্ক অ্যাগুলো সতর্ক করে বলেন, এই ধরনের কাজ বিপজ্জনক। এতে খুব সহজে ব্যাকটেরিয়া শরীরে প্রবেশ করতে পারে। এই ক্ষেত্রে মস্তিষ্কের সুরক্ষার জন্য যে হাড় রয়েছে তা স্বর্ণের চেইনের ওজনের কারণে ক্ষতিগ্রস্ত হতে পারে। ওজন অথবা দুর্ঘটনার কারণে খুলিতে ফ্র্যাকচার হতে পারে।

চর্মরোগ বিশেষজ্ঞ ডা. মনা গুহারা জানান, এর ফলে স্থায়ীভাবে চুল পড়ে যেতে পারে। পাশাপাশি এই ক্ষেত্রে ড্যান সুরকে অনুসরণ না করার পরামর্শ দেন তিনি।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com