ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আরও ৫১ জনের প্রাণ কেড়ে নিলো করোনা

নিজস্ব প্রতিবেদক
🕐 ৫:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২১

আরও ৫১ জনের প্রাণ কেড়ে নিলো করোনা

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৫৮ জনে।

এছাড়াও ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৯০১ জনের। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৩৬ হাজার ৩৪১ জনে।

বুধবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে মঙ্গলবার ৩৫, সোমবার ৪১, রোববার ৫১, শনিবার ৪৮, শুক্রবার ৩৮ ও বৃহস্পতিবার ৫৮ জনের মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৭৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯০ হাজার ৫৪১ জন।

গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৫৪৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৫ হাজার ৬১৫টি নমুনা। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৬ দশমিক ৬৪ শতাংশ। এ পর্যন্ত মোট ৯৩ লাখ ৩২ হাজার ৪৬০টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ৪৬ শতাংশ।

২৪ ঘণ্টায় যে ৫১ জন মারা গেছেন তাদের মধ্যে নারী ১৯ জন এবং পুরুষ ৩২ জন। এ সময়ের মধ্যে ঢাকা বিভাগে ২০ জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রাম বিভাগে ১১ জন মারা গেছেন। রাজশাহীতে ৪, খুলনায় ৫, বরিশালে ৩, সিলেটে ৫ ও ময়মনসিংহে ৩ জন মারা গেছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

 
Electronic Paper